• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বাবরকে রমিজের অনুরোধ, কোহলি-উইলিয়ামসনের থেকে শেখার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩১ মে ২০২০, ১৫:৪৪
Babar Azam
বাবর আজম

বিশ্বকাপের আসরে দলকে নেতৃত্ব দিয়েছেন বিরাট কোহলি, কেইন উইলিয়ামসন। অভিজ্ঞতার দিক থেকে বাবর আজম এখনও তলানীতে। মাত্রই তার কাঁধে উঠেছে ওয়ানডে, টি-টোয়েন্টির দায়িত্ব। তাই বিরাট, উইলিয়ামসনদের কাছে শেখার আছে অনেক কিছু।

আগে থেকেই ছিলেন পাকিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়ক। নতুন করে তাকে দেয়া হয়েছে ওয়ানডে অধিনায়কের দায়িত্ব দেয়ায় সীমিত ওভারের দুই ফরম্যাটেই দলকে সামলাতে হবে সময়ের অন্যতম প্রতিভাবান এই ব্যাটসম্যানকে। বাবর আগেই জানিয়েছিলেন, ইমরান খানের মতো আগ্রাসী অধিনায়ক হতে চান তিনি।

ইমরান খান পাকিস্তানের বহুদিনের আরাধ্য বিশ্বকাপ জয়ের নায়ক। তবে বাবর আজমকে সময়ের সফল দুই ক্রিকেটার কেন উইলিয়ামসন এবং বিরাট কোহলির কাছ থেকে অধিনায়কত্বের দীক্ষা নিতে বলেছেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার এবং বর্তমানে জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা।

‘আন্তর্জাতিক ক্রিকেটের দুই রোলমডেলের কাছ থেকে (অধিনায়কত্ব) শিখতে ও বুঝে নিতে পারে বাবর। প্রথমেই আসে কোহলির নেতৃত্বের মডেল যা আক্রমণাত্মক।এ ধরনের শরীরী ভাষা তার পারফরম্যান্সকে উন্নত করে তোলে। এছাড়া নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ধীরেসুস্থে নেতৃত্ব দেয়। মাঠে একেবারেই আবেগ দেখায় না। কোহলির মতো আগ্রাসী শরীরী ভাষা তার নেই। তবে তার সিদ্ধান্তগুলোও অসাধারণ।’

কোহলি এবং উইলিয়ামসন দুজনই আলাদা এবং সফল এটা সত্যি। উইলিয়ামসনের নেতৃত্বে যেখানে গেল বিশ্বকাপের ফাইনাল খেলেছে নিউজিল্যান্ড সেখানে বিরাট কোহলির নেতৃত্বে ভারতও খেলছে দুর্দান্ত। বাবরকে অনেকে তুলনা করেন ব্যাটসম্যান কোহলির সঙ্গে। এখন অধিনায়ক হিসেবে বাবর তার সামনের চ্যালেঞ্জগুলো কিভাবে মোকাবেলা করেন সেটাই দেখার বিষয়।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউজিল্যান্ড সিরিজে অনিশ্চিত বাবর আজম
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম!
নতুন রেকর্ড গড়লেন বাবর আজম
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম
X
Fresh