• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

সব ম্যাচই জুয়াড়িদের নিয়ন্ত্রণে থাকে: ভারতীয় জুয়াড়ি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ মে ২০২০, ২০:০৯
All matches are under the control of gamblers: Indian gamblers
হানসি ক্রনিয়ে

এমন খবর শোনার পর নিশ্চয়ই আপনার আর ক্রিকেটের ওপর আস্থা থাকার কথা না। ক্রিকেটের সব ম্যাচ নাকি জুয়াড়িরা নিয়ন্ত্রণ করে। দিল্লি পুলিশের কাছে এমন বিস্ফোরক স্বীকারোক্তি ভারতীয় জুয়াড়ি সঞ্জীব চাওলার।

প্রোটিয়া অধিনায়ক হানসি ক্রনিয়ের কথা মনে পড়ে? কেউ কখনও ভেবেছিল ক্রনিয়ের দ্বারা ম্যাচ পাতানো সম্ভব! এমন কিছুর পর তো আর বিশ্বাস করা কঠিন যে কাউকে। তবুও ক্রিকেট চলছে তার আপন গতিতে।

হানসি ভুল করেছেন, এমন ভুল অনেকেই করেছেন, করছেনও। আবার ভুলের মাশুলও দিতে হচ্ছে।

তবে হানসি ক্রনিয়েকে অন্ধকার জগতে নিয়ে আসার পেছনের কারিগর এই সঞ্জীব চাওলা। ভারতীয় এই জুয়াড়ি দিল্লি পুলিশের কাছে সব বলে দিয়েছেন বলে খবর প্রকাশ হয়েছে ভারতীয় গণমাধ্যম ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’-এ।

‘এই জগত অনেক বিশাল। এর সব কার্যক্রম পরিচালনা হয় বড় সিন্ডিকেটের মাধ্যমে। যারা ধরা ছোঁয়ার বাইরে থাকে। সোজা কথা, ক্রিকেটের সব ম্যাচ নিয়ন্ত্রিত থাকে আন্ডারওয়ার্ল্ড মাফিয়াদের হাতে। ধরা যায় প্রতিটা ম্যাচ একটি সিনেমা।’

দিল্লি পুলিশের বরাতে ইন্ডিয়ান এক্সপ্রেস আরও লিখেছে, এই অন্ধকার জগত থেকে বেরিয়ে আসাটা দুষ্কর। এখানে থাকে প্রাণনাশের মতো ব্যপারও।

‘ম্যাচ পাতানোর পেছনে যে সিন্ডিকেট বা মাফিয়ারা যুক্ত, তারা ভয়ানক। তারা যেকোনো কিছুই করে ফেলতে পারে।’

চাওলা দীর্ঘদিন ধরে যুক্তরাজ্যে ছিলেন। সেখানকার নাগরিকত্বও নিয়েছেন এই ভারতীয় জুয়াড়ি। তবে ২০১৬ সালে ভারতের অনুরোধে লন্ডন পুলিশ তাকে গ্রেপ্তার করে নিজ দেশে প্রেরণ করা হয়।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh