• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

অস্ট্রেলিয়া সফর নিয়ে নিশ্চিত নয় ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ মে ২০২০, ১৫:১০
India is not sure about the tour of Australia
ছবি- সংগৃহীত

খুব ঘটা করেই ভারতের বিপক্ষে ঘরের মাঠে চার ম্যাচের টেস্ট সিরিজ সঠিক সময়ে আয়োজনের কথা জানিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তাদের পরিকল্পনায় ছিল একটি দিবারাত্রির টেস্টও। সিএ জানিয়েছিল, ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে শুরু হয়ে ফেব্রুয়ারির প্রথমার্ধ পর্যন্ত চলবে ভারত-অস্ট্রেলিয়া হাই-ভোল্টেজ সিরিজ।

অস্ট্রেলিয়ার পরিকল্পনায় বাধা হয়ে দাঁড়িয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যদি অক্টোবরে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপের আসর না বসে তবে ভারত তাদের সফর সূচিতে পরিবর্তন আনতে পারে। কারণ বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল। যদি বিশ্বকাপ না হয় তবে টি-টোয়েন্টি সিরিজ এবং টেস্ট সিরিজের মধ্যে থাকবে বড় বিরতি। তাই ভারত চাইছে সূচিতে আসুক পরিবর্তন।

ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার (বিসিসিআই) কোষাধ্যক্ষ অরুণ ধুমল জানিয়েছেন, অল্প সময়ের ব্যবধানে দুইবার অস্ট্রেলিয়া যাওয়ার প্রশ্নই আসে না। তাই সিরিজ সূচিতে পরিবর্তনের সম্ভাবনাই বেশী।

‘যে সূচি প্রকাশিত হয়েছে তা আট বছরের ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুসারে আগে থেকে পরিকল্পিত। আইসিসি যদি এই বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করে, তবে অক্টোবরে অস্ট্রেলিয়ায় যাব কেন? কেনই বা ফিরে আসব আর আবার যাব?’

এছাড়া জুলাইয়ে শ্রীলঙ্কা সফরের ব্যাপারে ইতিবাচক বিসিসিআই। অরুণ জানিয়েছেন, এখনই সব সম্ভাবনা শেষ হয়ে যায়নি।

‘সূচি অনুসারে জুলাইয়ে আমাদের শ্রীলঙ্কা সফর রয়েছে। যদি ক্রিকেটারদের পক্ষে সফর করা নিরাপদ হয়, তবে আমরা খেলব। এখনও কোনও কিছুই বাতিল করা হয়নি।'

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh