• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

১০ জুনের আগে বিশ্বকাপ নিয়ে কোনো সিদ্ধান্ত নয় 

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ মে ২০২০, ২২:২৯
No decision on the World Cup before June 10
ছবি- সংগৃহীত

অক্টোবরে বিশ্বকাপ আয়োজনে যতটা বাধা এখন করোনাভাইরাস, ঠিক ততটাই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই) চাইছে যেকোনো মূল্যে আইপিএল আয়োজন করতে। অক্টোবরে বিশ্বকাপ না হলে ঐ সময়টায় আইপিএল আয়োজনের জন্য ভালো একটা সুযোগ থাকবে। তবে ক্রিকেট অস্ট্রেলিয়াও সঠিক সময়ে বিশ্বকাপ আয়োজনের সিদ্ধান্তে এতদিন ছিল অনড়।

বড় দুই বোর্ডের টেবিল যুদ্ধ বিপাকে ফেলে দিয়েছিল আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাকে (আইসিসি)। বিশ্বকাপের ব্যাপারে তাই তাড়াহুড়ো করে কোনো সিদ্ধান্তে পৌঁছুতে চাচ্ছিলো না সংস্থাটি।

তবে আজ ভারতের শীর্ষস্থানীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, আর্থিক সমস্যার কারণে এবছরের বিশ্বকাপের আয়োজক থেকে তাদের নাম প্রত্যাহার চেয়ে আইসিসিকে চিঠি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এর পরিবর্তে আগামী বছর বিশ্বকাপ আয়োজন করতে চায় দেশটি।

বৃহস্পতিবার বিশ্বকাপ সংক্রান্ত টেলি কনফারেন্স সভায় কোনো সিদ্ধান্ত হয়নি। আগামী ১০ জুনের আগে কোন সিদ্ধান্ত দেবে না বলে সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। যদি বিশ্বকাপ পেছানো হয় তবে তার জন্য তিনটি ভিন্ন সময় ঠিক করে রেখেছে তারা। ২০২১ সালের ফেব্রুয়ারি অথবা একই বছরের অক্টোবর, নয়তো আরও এক বছর পিছিয়ে ২০২২ সালের অক্টোবরে অনুষ্ঠিত হতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এদিকে ২০২১ সালে ভারতে বসার কথা আছে আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। হয়তো আগামী বোর্ড সভায় এই ব্যাপারটি নিয়েও সিদ্ধান্ত আসতে পারে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ সিরিজের জন্য আইপিএল ছাড়ছেন রাজা!
গতিমানব থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে উসাইন বোল্ট
ম্যান সিটির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
গুজরাটের বিপক্ষে দিল্লির ব্যাট টু ব্যাক জয়
X
Fresh