• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পারলো না মেয়েরাও

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:২২

কয়েকদিন আগে একমাত্র টেস্ট খেলতে গিয়ে ভারতের কাছে হেরেছে বাংলাদেশের ছেলেরা। আইসিসি নারী বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্সে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছিল মেয়েরা। ছেলেদের মতোই তাদের কাছে হারলো তারা। মেয়েদের হারটি আরো বড়। ভারতের কাছে ৯ উইকেটে হেরেছেন রুমানারা।

শুক্রবার শ্রীলঙ্কার কলম্বো এনসিসি মাঠে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ১৫৫ রান করে বাংলাদেশের মেয়েরা। ১৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১ উইকেটে হারিয়েই অনায়াসে জয়ের বন্দরে পৌঁছায় ভারত।

দলীয় ২২ রানে খাদিজাতুল কোবরা আউট করেন ভারতের দীপ্তি শর্মাকে। কিন্তু মনা মেশ্রাম-মিতালির ১৩৬ রানের অবিচ্ছিন্ন দ্বিতীয় উইকেট জুটি নিশ্চিত করে ভারতের জয়। মেশ্রাম অপরাজিত থাকেন ৭৮ রানে, আর মিতালি ৭৩ রানে।

এর আগে নিজেদের ইনিংসের শুরুতেই চাপে পড়ে লাল-সবুজের প্রতিনিধিরা। দলীয় ১১ রানে যোশির বলে আউট হন শারমিন সুলতানা (৭)। কিছুক্ষণের মধ্যেই বিদায় নেন সানজিদা ইসলাম (২)।

এরপর শারমিন আকতার প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন ফারজানা হকের সঙ্গে জুটি বেঁধে। তবে ব্যক্তিগত ৩৫ রানে তিনি আউট হয়ে যান। এরপর রুমানা আহমেদও ব্যাট হাতে খুব বেশি রান করতে পারেননি। তবে নিগার সুলতানাকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যান ফারজানা। অবশেষে ফারজানা নিজের ক্যারিয়ারের চতুর্থ অর্ধশতক হাঁকিয়ে আউট হন।

ফারজানার আউটের পর নিগার সুলতানা, সালমা খাতুন ও শায়লা শারমিনদের চেষ্টায় ৫০ ওভারে দলের মোট সংগ্রহ দাঁড়ায় ১৫৫ রান।

ভারতের যোশি ৩টি, দেবিকা বৈদ্য ২টি, শিখা পান্ডে ও রাজেশ্বরি ১টি করে উইকেট পান।

ভারতের বিপক্ষে জিতলেই বিশ্বকাপ খেলা অনেকটাই নিশ্চিত হতো বাংলাদেশ নারী ক্রিকেট দলের।

দিনের আরেক ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৯ উইকেটে হেরেছে স্বাগতিক শ্রীলঙ্কা।

কে/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh