logo
  • ঢাকা মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৭ জন, আক্রান্ত ২৯১১ জন, সুস্থ হয়েছেন ৫২৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

বিসিবি উদ্যোগ নেবে সাকিব-মুশফিকদের ব্যাট ফিরিয়ে আনার

আরটিভি অনলাইন রিপ্পোর্ট
|  ২০ মে ২০২০, ২০:১৫ | আপডেট : ২১ মে ২০২০, ১১:৩০
BCB will take initiative to bring back the bat of Shakib and Mushfiqur
ছবি- সংগৃহীত
করনায় ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়াতে প্রিয় স্বারকগুলো নিলামে তুলেছেন ক্রিকেটাররা। সাকিব আল হাসান, মুশফিকুর রহিমের সঙ্গে জুনিয়ররাও নিলামে তুলেছেন নিজের সেরা মুহূর্তের স্বারকগুলো।

যেমনটা ২০১৯ বিশ্বকাপ মাতানো ব্যাট নিলামে তুলেছিলেন সাকিব। যা বিক্রি হয়েছে ২০ লাখ টাকায়। কিনে নিয়েছিলেন একজন যুক্তরাষ্ট্র প্রবাসী।

মুশফিকুর রহিমের ইতিহাস গড়া ব্যাটও নিলামে উঠেছিল। শ্রীলঙ্কায় ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানো ব্যাট ১৭ লাখ টাকায় কিনে নিয়েছেন পাকিস্তানের সাবেক অল-রাউন্ডার শহীদ আফ্রিদির ফাউন্ডেশন।

এছাড়াও শ্রীলঙ্কার বিপক্ষে তাসকিন আহমেদের হ্যাটট্রিকের বল, নিউজিল্যান্ডের বিপক্ষে সৌম্য সরকারের করা টেস্ট সেঞ্চুরির ব্যাট আর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলীর ফাইনালের জার্সি ও ব্যাটিং গ্লাভস বিক্রি করেছেন নিলামে। এর সবই বাংলাদেশ ক্রিকেটের অনন্য অর্জন।

এই ব্যক্তিগত অর্জনগুলো এখন আর ব্যক্তিগত নয় বরং দেশের সম্পত্তি। তবে সেসব হাতছাড়া হয়ে গেছে এরিমধ্যে। তবে দেরি হলেও হুশ ফিরেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

আজ বুধবার জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে আর্থিক সহায়তার চেক প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

সেখানে তিনি জানান, সাকিব-মুশফিকের ইতিহাস গড়া ব্যাটগুলো ফিরিয়ে আনার চেষ্টা করবে বিসিবি।

‘আমি অবশ্যই উদ্যোগ নিব। সব সময় ইচ্ছা ছিল। এখানে তো আর নিলামে অংশ নিতে পারি না। যদি সুযোগ থাকে সেগুলো আমরা ফেরত আনার চেষ্টা করব।’

এছাড়াও নিলামে উঠেছিল মাশরাফী বিন মোর্ত্তজার ব্যবহৃত দীর্ঘদিনের ব্রেসলেট। যা রেকর্ড ৪২ লাখ টাকায় কিনে নিয়ে উপহার হিসেবে ফেরত দেয় মাশরাফীকে।

এমআর/

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫২৪৪৫ ১১১২০ ৭০৯
বিশ্ব ৬২৬৩৯১১ ২৮৪৬৭১৩ ৩৭৩৮৯৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়