• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তরুণ পেসারদের জন্য ওয়াসিমের দীক্ষা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ মে ২০২০, ০০:৩৬
তরুণ পেসারদের জন্য ওয়াসিমের দীক্ষা
ওয়াসিম আকরাম

বিশ্ব ক্রিকেটের কিংবদন্তিদের একজন ওয়াসিম আকরাম। মাঠের ক্রিকেটকে বিদায় বললেও ধারাভাষ্য এবং কোচিংয়ের মাধ্যমে আছেন ক্রিকেটের সঙ্গেই। এমন ক্রিকেটারের কাছ থেকে ক্রিকেটীয় জ্ঞান দীক্ষা নেয়ার সুযোগ পেলে স্বাভাবিকভাবেই সেটা কেউ হাতছাড়া করতে চাইবে না।

মঙ্গলবার তামিম ইকবালের নিয়মিত ফেসবুক লাইভ আড্ডার বিশেষ অতিথি ছিলেন ওয়াসিম আকরাম। সঙ্গে ছিলেন দেশের তিন সাবেক তারকা ক্রিকেটার আকরাম খান, মিনহাজুল আবেদীন ও খালেদ মাসুদ পাইলট। তামিম জানালেন, অতিথি হিসেবে ওয়াসিমের নাম ঘোষণার পরই বাংলাদেশের অনেক তরুণ কোচের ফোন পেয়েছেন তিনি।

তাদের পক্ষ থেকেই বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কের প্রশ্ন ছিল, ষোল বছরের একজন তরুণকে বিশ্বসেরা পেসার হিসেবে গড়ে তুলতে কি কি পদক্ষেপ নেয়া প্রয়োজন। ওয়াসিমের জবাব, গুরুত্ব দতে হবে দুদিন এবং তিনদিনের ক্রিকেটে।

‘কারও বয়স যদি ষোল হয় তবে তাকে ভালোভাবে নজরদারিতে রাখা প্রয়োজন। কারণ সে মাত্র বেড়ে উঠছে এবং তার ইনজুরির সম্ভাবনা প্রবল। অবশ্যই তার বোলিং করতে হবে, প্রশিক্ষণের প্রয়োজন আছে। তাকে দিয়ে দুইদিন তিনদিনের ক্রিকেট খেলানো যেতে পারে।’

বর্তমান সময়ের তরুণদের টি-টোয়েন্টির প্রতি ঝোঁক ভালো পেসার হবার পথে বড় বাধা বলে মনে করেন ওয়াসিম। তার ভাষ্য, টি-টোয়েন্টি খেলাটা খুব সহজ।

‘এখন টি-টোয়েন্টি আছে যেখানে অর্থ, বিনোদন, খ্যাতি সবই আছে। কিন্তু আমার মনে হয় একজন উঠতি বয়সের ক্রিকেটারের পরিণত হবার জন্য দুদিন বা তিনদিনের ক্রিকেট খেলা উচিত। যদিও বর্তমানের তরুণদের টি-টোয়েন্টির প্রতি ঝোঁক বেশী। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটের খুব সহজ ফরম্যাট।’

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
‘ফোনালাপ ফাঁস’ নিয়ে লাইভে আসছেন তামিম
অধিনায়ক হয়ে ফিরছেন তামিম
এবার তামিমের স্ত্রী আয়েশার আবেগঘন পোস্ট
X
Fresh