• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

বুন্দেসলিগার করোনা জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ মে ২০২০, ২২:৪৪
Don't win the Bundesliga
ছবি- সংগৃহীত

দীর্ঘ দুই মাস পর মাঠে ফিরেছে ফুটবল। বৈশ্বিক মহামারী রূপ নেয়া করোনাভাইরাসকে জয় করে মাঠে গড়িয়েছে জার্মান লিগ বুন্দেসলিগা। আজ প্রথম দিনে অনুষ্ঠিত হওয়া ৫টি ম্যাচের সবকটিই ম্যাচই হয়েছে দর্শক শূন্য গ্যালারিতে।

মাঠে দর্শকের অভাব থাকলেও টিভি পর্দায় চোখ ছিল সবার। দীর্ঘ ৬৫ দিন পর খেলা হলেও আন্তরিকতা আর উত্তেজনার কমতি দেখা যায়নি খেলোয়াড়দের মাঝে।

ম্যাচ পাঁচটি থাকলেও আকর্ষণের কেন্দ্র ছিল ডর্টমুন্ড বনাম শালকের ম্যাচকে ঘিরে। এই ম্যাচে প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসায় হালান্ড, গেরেইরো, হ্যাজার্ডরা।

ম্যাচের প্রথমার্ধের ২৯তম মিনিটেই নরওয়ের এই তরুণ স্ট্রাইকার হালান্ডের গোলে এগিয়ে যায় ডর্টমুন্ড। মাঝ বিরতিতে যাবার খানিক আগে ব্যবধান দ্বিগুণ করেন পর্তুগিজ লেফট ব্যাক গেরেইরো।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ৩-০ তে এগিয়ে যায় ডর্টমুন্ড। তিন মিনিটের মাথায় বেলজিয়াম ফরোয়ার্ড হ্যাজার্ডের কাছ থেকে আসে গোল। এরপর ৬৩তম মিনিটে আবারও গোল করে দলকে এগিয়ে নেন গেরেইরো। বাকি সময়ে আর গোল না হলে বড় জয় নিশ্চিত করে স্বাগতিকরা।

এই জয়ে ২৬ ম্যাচ খেলে বুন্দেসলিগায় দ্বিতীয় স্থানে থাকা ডর্টমুন্ডের পয়েন্ট বেড়ে হলো ৫৪।

বাকি চার ম্যাচে অগসবুর্গকে ২-১ গোলে হারিয়েছে ভলফসবুর্গ, হফেনহেইম ৩-০ গোলে হারিয়েছে হার্থা বার্লিন। লাইপজিগকে ও ফ্রেইবুর্গের ম্যাচ শেষ হয়েছে ১-১ গোলে আর ডুসেলডর্ফ ও পাডেরবর্নের ম্যাচ শেষ হয়েছে গোলশূন্য ড্রয়ে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
বায়ার্নকে টপকে ১২০ বছরের আক্ষেপ ঘুচালো লেভারকুসেন
ইংলিশ প্রিমিয়ার লিগসহ টিভিতে আজকের খেলা
X
Fresh