• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ ২৮ মে?

স্পোর্টস ডেস্ক আরটিভি অনলাইন

  ১৬ মে ২০২০, ১৩:৩০
2020 ICC Men's T20 World Cup
ফাইল ছবি

আগামী ১৮ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। অস্ট্রেলিয়ার মাটিতে ১৫ নভেম্বর পর্যন্ত চলার কথা রয়েছে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের এই আসর। এবারের টুর্নামেন্ট অংশ নেয়ার কথা রয়েছে ১৬ দেশের। সূচি অনুযায়ী মোট ৪৫টি ম্যাচ বসবে এবার। সব কিছুই এখনও সম্ভাব্য হিসেবেই ধরা হচ্ছে। আকর্ষণীয় এই টুর্নামেন্ট আয়োজনে সবচেয়ে বড় বাধা হচ্ছে করোনাভাইরাস।

করোনার প্রকোপে আগামী অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা সম্ভব কিনা, তার সিদ্ধান্ত আসতে পারে আগামী ২৮ মে। ওইদিন টুর্নামেন্টের ভবিষ্যৎ নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) বৈঠক করতে চলেছে বলে জানাচ্ছে ক্রিকেট সংশ্লিষ্ট গণমাধ্যমগুলো। ধারণা করা হচ্ছে পিছিয়ে যেতে পারে বিশ্বকাপ।

বিশ্বের অন্য সব দেশের তুলনায় অস্ট্রেলিয়া বেশ নিয়ন্ত্রণেই রয়েছে করোনা। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। এর মেয়াদ বাড়ানোও হতে পারে।

ছোট ফরম্যাটের বিশ্বকাপের ভবিষ্যত নির্ধারণ করতে এরইমধ্যেই ভিডিও কনফারেন্সে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে বৈঠক সেরেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। সেই বৈঠকের সিদ্ধান্ত ধরেই আগামী ২৮ মে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠকে বসছে আইসিসি বোর্ডের সদস্যরা। সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।