logo
  • ঢাকা সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৪০ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৪৫ জন, সুস্থ ৪০৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

চড়া দামে মুশফিকের ব্যাট কিনলেন আফ্রিদি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৫ মে ২০২০, ২১:২৪ | আপডেট : ১৫ মে ২০২০, ২৩:৪০
Afridi bought Mushfiqur's bat at a high price
ছবি- সংগৃহীত
নিলামে ব্যাট তুলে কম ঝামেলা পোহাতে হয়নি মুশফিকুর রহিমকে। যে জন্য দুই দফা বন্ধ করে দেয়া হয় ব্যাটের নিলাম। করোনায় দুর্গত মানুষদের সাহায্যার্থে মহৎ উদ্দেশ্য নিয়ে ঐতিহাসিক ব্যাট নিলামে তুলেও অশান্তিতে ভুগতে হয়েছে দেশ সেরা এই ব্যাটসম্যানকে।

পাঁচ দিনব্যাপী চলা এই নিলাম শেষ হয় গতকাল বৃহস্পতিবার। তবে জানানো হয়নি ৬ লাখ ভিত্তিমূল্য দিয়ে নিলামে তোলা ব্যাট কত দামে বিক্রি হয়েছে। নিলাম শেষে মুশফিকুর রহিম জানিয়েছিলেন, আজ শুক্রবার ফেসবুক লাইভে জানানো হবে বিস্তারিত।

তার আগেই জানা গেল ব্যাটটি ১৭ লাখ টাকায় কিনেছেন পাকিস্তানের সাবেক অল-রাউন্ডার শহীদ আফ্রিদি। 'আফ্রিদি ফাউন্ডেশন' -এর জন্য নিলামে কিনে নেন বাংলাদেশ ক্রিকেটের ঐতিহাসিক এই ব্যাট।

২০১৩ সালে মুশফিক গলে খেলেছিলেন বাংলাদেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরির ইনিংসটি।

শুধু মুশফিকের ব্যাট নয়, নিলামে তোলা হয়েছে মোসাদ্দেক হোসেন, নাঈম শেখের ব্যাটের সঙ্গে আকবর আলীর জার্সি ও ব্যাটিং গ্লাভস।

ব্যাটটি কেনার ব্যপারে একটি অফিসিয়াল মেইলের মাধ্যমে শাহীদ আফ্রিদি ফাউন্ডেশন নিশ্চিত করেছে তারা ২০ হাজার ডলারে ব্যাটটি কিনতে চাচ্ছে।

‘পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি তার ফাউন্ডেশনের মাধ্যমে আমার ব্যাটটি কিনে নিয়েছে। ব্যাট নিলামের নিউজটি উনার চোখে পড়ে এবং উনি ব্যক্তিগতভাবে আমার সাথে যোগাযোগ করে গত ১৩ মে। পরে আমি উনাকে নিলামের লিংক দেই উনি সেভাবে এগোয়। আমাকে জানানো হয় উনি ২০ হাজার মার্কিন ডলার দিয়ে ব্যাটটি কিনতে চান। এরপর পিকাবোর সাথে বাকি সব চূড়ান্ত করেন। তারা আরও বিস্তারিত বলতে পারবে।’

এর জন্য আনন্দ প্রকাশ করেন মুশফিক তবে ধিক্কার জানান যারা ফ্রড বিডিং করেছে।

‘আমি ধন্যবাদ জানাই আফ্রিদি ভাইকে। তবে যারা ফ্রড বিডিং করেছে তাদের ধিক্কার জানাই।’

এছাড়া মুশফিকের ব্যাটটি বিক্রীর ক্ষেত্রে আফ্রিদির সঙ্গে যোগাযোগ করেন তামিম ইকবাল। মুশফিক ধন্যবাদ জানিয়েছেন তামিমকেও।

‘এ ক্ষেত্রে আমি আমার বন্ধু তামিমকেও ধন্যবাদ দিতে চাই। তার সাথে আফ্রিদির সম্পর্ক খুবই ভালো। ওরা একই দলে খেলেছে পিএসএলে, আমার সাথেও খেলেছে। সে বিপিএলেও খেলে, আমাদের সাথে সেভাবেই ওর একতা ভালো সম্পর্ক।’

২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গলে বাংলাদেশের  ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে দ্বিশতক হাঁকিয়েছিলেন মুশফিক। করোনা আক্রান্ত জনগোষ্ঠীর সাহায্যার্থে সেই ম্যাচে তাদের হাতের ব্যাটটি নিলামে তুলছিলেন তিনি।

শুধু মুশফিকের ব্যাট নয়, নিলামে তোলা হয়েছে মোসাদ্দেক হোসেন, নাঈম শেখের ব্যাটের সঙ্গে আকবর আলীর জার্সি ও ব্যাটিং গ্লাভস। আকবর আলীর ব্যাটিং গ্লাভস ও জার্সি বিক্রি হয়েছে ২ হাজার ডলারে।

এমআর/পি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৭১৫৩ ৯৭৮১ ৬৫০
বিশ্ব ৬২৬৩৯১১ ২৮৪৬৭১৩ ৩৭৩৮৯৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়