• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

এমাসেই অনুশীলন শুরু করছে ইংল্যান্ড ক্রিকেট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ মে ২০২০, ২০:৪১
এমাসেই অনুশীলন শুরু করছে ইংল্যান্ড ক্রিকেট
ছবি- সংগৃহীত

করোনার প্রকোপে থমকে থাকা ক্রীড়াঙ্গনের প্রাণ ফেরাতে চেষ্টার কমতি রাখছে না দেশগুলো। ব্যাট-বলের লড়াই কবে সচল হবে তা কেউ জানে না, আর পরিস্থিতি যদি স্বাভাবিকও হয় তবুও কি সঙ্গে সঙ্গে মাঠের ক্রিকেটে লড়াই করার মতো ফিটনেস ক্রিকেটারদের থাকবে?

কারণ ঘরে বসে ক্রিকেটাররা যতই নিজের ফিটনেস ঠিক রাখার চেষ্টা করুক, সেটা স্বাভাবিকভাবেই পর্যাপ্ত নয়।

ক্রিকেটের ভবিষ্যতের কথা ভেবেই ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) আর তাদের ক্রিকেটারদের ঘরে বসিয়ে রাখতে চায় না। তাই আগামী ২০ মে থেকে ৩০ জন ক্রিকেটার নিয়ে স্বতন্ত্র ট্রেনিং সেশন শুরু করতে যাচ্ছে।

আগামী কয়েক সপ্তাহ ইসিবির অধীনে ৩০ ক্রিকেটার ব্যস্ত থাকবেন ব্যাট-বলের অনুশীলনে। চুক্তিবদ্ধ ক্রিকেটারের সঙ্গে ৩০ জনের তালিকায় আছেন চুক্তির বাইরে থাকা অনেক ক্রিকেটার।

ইসিবি পরিচালক অ্যাশলে গিলস জানিয়েছেন, আসন্ন পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ সিরিজই তাদের প্রাথমিক লক্ষ্য।

‘আমাদের পর্যাপ্ত ক্রিকেটার প্রয়োজন। যেহেতু আমরা এমন এক পরিস্থিতিতে ক্রিকেট খেলতে হতে পারে যেখানে স্টেডিয়ামের দরজা দর্শকদের জন্য বন্ধ থাকবে। কেউ ইনজুরিতে পড়তে পারে আবার নেট বোলারও প্রয়োজন হবে।’

প্রাথমিকভাবে ইসিবির অধীনে থাকা ১১টি মাঠে শুরু হবে অনুশীলন। অনুশীলনের সময় ড্রেসিং রুম ব্যাবহারের অনুমতি পাচ্ছেন না ক্রিকেটাররা, তাই প্রয়োজনীয় সরঞ্জামাদি বহন করতে হবে নিজেদেরই। এছাড়া অনুশীলনের পূর্বেই গায়ের তাপমাত্রা পরিমাপ এবং ক্রিকেটারদের শারীরিক অবস্থা থাকবে পর্যবেক্ষণের আওতায়।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh