logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ জন, সুস্থ ৪৭০ জন, ৫০টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১২৫১০টি: স্বাস্থ্য অধিদপ্তর

ফুটবলারদের জন্য ইংলিশ লিগের নতুন নিয়ম

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৪ মে ২০২০, ১৭:২৬ | আপডেট : ১৪ মে ২০২০, ১৯:৪৯
premier League Practice
ফাইল ছবি
প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ চাইছে আগামী ১২ জুন থেকে ম্যাচ শুরু করতে। তাই ১৬ মে থেকে অনুশীলনে ডাকা হয়েছে সব দলের খেলোয়াড়দের। অনুশীলনের জন্য নতুন নিয়ম বেঁধে দিয়েছে ইংলিশ লিগ কমিটি।

দ্য টেলিগ্রাফ জানাচ্ছে, করোনাভাইরাসের ঝুঁকি না কমার কারণে সতর্ক অবস্থান নিয়েছে কর্তৃপক্ষ। 

সামাজিক দূরত্ব নীতি মেনে চলতে হবে তাই এক সঙ্গে পাঁচ জনের বেশি ফুটবলার প্রস্তুতি অংশ নিতে পারবে না। যারা এক সঙ্গে থাকবেন তাদেরও দুই ফুটের দূরত্ব বজায় রাখতে হবে। যা অন্যতম প্রধান শর্ত। অনুশীলন চলাকালে কোনওভাবেই ট্যাকলিং করা যাবে না। 

নতুন নির্দেশ অনুযায়ী ফুটবলারদের তিনটি চারটি ড্রেসিংরুমে ভাগ করে দেয়া হবে। আলাদা গ্রুপে ভাগ হয়ে ৭৫ মিনিট মাঠে থাকতে পারবে তারা।

প্রস্তুতিকালে মাঠ থেকে শুরু করে বল, গোলপোস্ট, অনুশীলনের সঙ্গে জড়িত সবকিছু জীবাণুমুক্ত করতে হবে।

প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিটি ক্লাবের ফুটবলার-কোচ-সাপোর্ট স্টাফদের সপ্তাহে দুইবার করে করোনা পরীক্ষা করতে হবে।  সংক্রমণ হলে শুরুতেই চিহ্নিত করে ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে।

প্রস্তুতি এবং ম্যাচের আগে দুই ক্ষেত্রেই ফুটবলারদের নিয়ে টিম মিটিংয়ে অবশ্যই দূরত্ব বজায় রাখতে হবে বলে নির্দেশ রয়েছে। এক্ষেত্রে  অনলাইনে টিম মিটিং করার পরামর্শ দেয়া হয়েছে।

লিগ শুরু হলে ম্যাচে গোলের উদযাপন নিষিদ্ধ করা হয়েছে। ধারনা করা হচ্ছে, কোরিয়ান ফুটবল লিগের মতো হাত না মিলিয়ে কনুই ঠেকিয়ে উদযাপনের দৃশ্য দেখা যেতে পারে এবার।

ম্যাচ শুরুর আগে লাইন করে পাশাপাশি মাঠে নামার দৃশ্যও দেখা যাবে না। হাত মেলানো নিষিদ্ধ। 

যদি কোনও ফুটবলার চোট পান সেক্ষেত্রে দলের মেডিকেল টিমের সদস্যরাই সংশ্লিষ্ট খেলোয়াড়েকে স্পর্শ করতে পারবেন। সতীর্থ বা বিপক্ষ দলের কেউ চোট পাওয়া খেলোয়াড়ের গায়ে হাত দিতে পারবেন না।

ওয়াই

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৫১৪০ ১১৫৯০ ৭৪৬
বিশ্ব ৬৪৮৫৫৭১ ৩০১০৬৯৬ ৩৮২৪১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়