• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ফাঁকা গ্যালারিতে থাকবে দর্শকদের কৃত্রিম চিৎকার: জোফরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ মে ২০২০, ২০:৫৪
ফাঁকা গ্যালারীতে থাকবে দর্শকদের কৃত্রিম চিৎকার!
জোফ্রা আর্চার

খেলা শুরুর আগে না হয় দুই দলের খেলোয়াড় এবং সংশ্লিষ্টদের স্বাস্থ্য পরীক্ষা করা হলো কিন্তু খেলা দেখতে আসা হাজারো দর্শককে কী সম্ভব? অকল্পনীয় ব্যপার বলা যায় কিন্তু তাই বলে কী খেলা বন্ধ থাকবে?

এর জন্য দারুণ এক পদ্ধতি বের করলেন ইংলিশ পেসার জোফ্রা আর্চার। তার মতে, মাঠে দর্শক না আসলেও সমস্যা নেই। যদি কৃত্রিম চিৎকার ও গান বাজনার ভালো ব্যবস্থা থাকে।

যুক্তরাজ্যে করোনা পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। স্বাভাবিক ভাবেই আগামী কয়েক মাস দেশটিতে খেলাধুলা বন্ধ থাকবে কিন্তু গুনতে বড় অংকের আর্থিক ক্ষতি।

দেশে খেলা আয়োজন না হলেও বিদেশ সফর করতে উঠেপড়ে লেগেছে দেশটির ক্রিকেট বোর্ড (ইসিবি)। আয়োজনের চেষ্টা চলছে পরিস্থিতি কিছুটা ভালো হলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলার। কিন্তু দর্শক ছাড়া মাঠে লড়াইয়ের আমেজ কতটা পাবেন ক্রিকেটাররা?

ফাঁকা গ্যালারির সমস্যা দূর করতে জোফ্রা আর্চারের ভাবনায় সাউন্ড সিস্টেমে দর্শকের হাততালি, গান বাজিয়ে খেলোয়াড়দের উজ্জীবিত করা। এসব তিনি বলেছেন ডেইলি মেইলে লেখা কলামে।

‘আমার মনে হয়, ফাঁকা গ্যালারির নিস্তব্ধতা খেলার সঙ্গে মানিয়ে নিতে সময় লাগবে। তাই এই সময়টায় গান বাজিয়ে, ও সাউন্ড সিস্টেমে দর্শকের কৃত্রিম হাততালি ও চিৎকার দেয়া হলে সেটা কিছুটা কাজে আসতে পারে।’

আর্চার মনে করছেন, এসব কৃত্রিমতায় কিছু না হলেও অন্তত খেলার পরিবেশটা অন্তত আনা যাবে মাঠে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
X
Fresh