• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

সূচি জটিলতা কমাতে খেলবে ভারতের দুই দল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ মে ২০২০, ২১:০৯
সূচী জটিলতা কমাতে খেলবে ভারতের দুই দল
ছবি- সংগৃহীত

একই দিনে বিরাট কোহলি ভারতকে নেতৃত্ব দিচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে আবার রোহিত শর্মা ভারতকে নেতৃত্ব দিচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে। দুটোই কিন্তু আন্তর্জাতিক ম্যাচ। ভাবুন তো কেমন হবে ব্যা পারটা?

এমনটাই করতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। সূচি জট কমাতেই এমন উদ্যোগ নিতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে ধনী এই ক্রিকেট বোর্ড।

করোনাভাইরাসের কারণে বেশ বড় অংকের ক্ষতির সামনে সব ক্রিকেট বোর্ডই। ভারতীয় ক্রিকেট বোর্ডের ক্ষতিটাও বেশি। কেন না স্থগিত হয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৩তম আসর।

এই আসর যদি শেষ পর্যন্ত বাতিল হয়ে যায় তাহলে ক্ষতির পরিমাণ দাঁড়াবে প্রায় চার হাজার কোটি রুপি। এছাড়াও বাতিল হবার শঙ্কায় আছে সেপ্টেম্বর-অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। এক ম্যাচ শেষে স্থগিত হয়ে গেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজও।

এতসব ক্ষতি কাটিয়ে উঠতে বিকল্প ভাবনা যে করছে না ভারত সেটিও কিন্তু না। স্পোর্টস স্টারে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেন, আন্তর্জাতিক ক্রিকেট কখন ফিরবে আমরা কেউই জানি না। এতে করে আমাদের আর্থিক ক্ষতির পরিমাণ বাড়ছে। সবাইকেই বোঝাতে হচ্ছে পরিস্থিতির শিকার। এখন যেটা বিকল্প উপায় সেটা হলো দুটি ভিন্ন দল বেছে নেওয়া এবং একই সময়ে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলা।

এবারই যে এক দেশের দুই দল খেলবে এমন না। এর আগে ২০১৭ সালে অস্ট্রেলিয়াও দুটি দল আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল একই দিনে। একদল অ্যাডিলেডে শ্রীলঙ্কার বিপক্ষে আর অন্যটি পুনেতে ভারতের বিপক্ষে।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh