• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জন্মদিনে সাকিবর সঙ্গে ‘সেরা’ পার্টনারশিপ মুশফিকের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ মে ২০২০, ১৪:৫৫
mushfiqur Rahim shakib al hasan
বন্ধু সাকিব আল হাসানের সঙ্গে মুশফিকুর রহিম

১৯৮৭ সালের আজকের দিনে বগুড়ায় জন্ম নেন মুশফিকুর রহিম। বিশেষ দিনটিতেই নিলামে উঠতে চলেছে বাংলাদেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি তোলা ব্যাটটি। যার থেকে প্রাপ্ত অর্থ ব্যয় হবে করোনার প্রভাবে পড়া দুস্থদের সাহায্যে। নিজের ৩২তম জন্মদিনে জুটি বেঁধেছেন সাকিব আল হাসানের সঙ্গে। জন্ম স্থান বগুড়ার সাড়ে তিনশ’ পরিবারের পাশে দাঁড়িয়েছেন দেশের ইতিহাসের সেরা এই উইকেট-রক্ষক। যার অর্থায়ন করেছে সাকিব আল হাসান ফাউন্ডেশন।

সাকিবের ফেসবুক পেজে বলা হয়, ‘বাইশ গজের পিচে গড়েছেন দারুণ সব জুটি। এবার সেই সাকিব আল হাসান আর মুশফিকুর রহিম এক হয়ে পাশে দাঁড়িয়েছেন দেশের মানুষের। সাকিব আল হাসান ফাউন্ডেশনের সঙ্গে সম্মিলিত এক প্রচেষ্টায় মুশফিকুর রহিম পাশে দাঁড়িয়েছেন ৩৫০টি পরিবারের। এই কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতার জন্য বগুড়া জেলা স্কুলের সাহসী সাবেক ছাত্রদের জানাচ্ছি আন্তরিক ধন্যবাদ। মুশফিকুর রহিম কেও ধন্যবাদ।’

অন্যদিকে মুশফিক এক ভিডিও বার্তায় বলে, ‘সাকিবের সঙ্গে মাঠে অনেকগুলো চমৎকার জুটি গড়েছি। তবে এটা সবার সেরা। ধন্যবাদ সাকিব ও সাকিব আল হাসান ফাউন্ডেশনকে। যাদের অর্থায়নে আমার নিজ শহর বগুড়ায় ৩৫০টি পরিবারকে ত্রাণ দিতে পেরেছি। ধন্যবাদ জানাতে চাই বগুড়া জেলা স্কুলের সাবেক কয়েকজন শিক্ষার্থীকে। যাদের জন্য এই ত্রাণ বিতরণ সক্ষম হয়েছে। ইনশাআল্লাহ সবাই মিলে করোনাভাইরাসের বিরুদ্ধে এই যুদ্ধে জয়ী হবো। সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন।

ক্যারিয়ারে ৭০ টেস্টে খেলেছেন মুশফিকুর রহিম। ৪ হাজার ৪১৩ রান তুলেছেন। রয়েছে দুটি ডাবল-সেঞ্চুরি। গ্লাভস হাতে ১১৩ ডিসমিসাল করেছেন তিনি।

২১৮টি ওয়ানডে খেলে মোট রান ৬ হাজার ১৭৪। ৭ শতক আর ৩৮টি অর্ধশতক রয়েছে নামের পাশে। উইকেটের পেছনে রয়েছে ২২৩টি ডিসমিসাল।

টি-টোয়েন্টিতে ৮৬ ম্যাচে অংশ নিয়েছেন মুশি। ১ হাজার ২৮২ রানের সঙ্গে আছে ৫টি অর্ধশতকও। ডিসমিসাল রয়েছে ৬১টি।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বিপিএল না হলে আমাদের সংসার চালানো কষ্ট হয়ে যাবে’
X
Fresh