• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

আজ নিলামে উঠছে মুশফিক-আকবরদের ব্যাট, জার্সি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ মে ২০২০, ১৪:১৫
আজ নিলামে উঠছে মুশফিক-আকবরদের ব্যাট, জার্সি
মুশফিকুর রহিমের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানো ব্যাট

করোনা মহামারীতে নিজ দেশের ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে ক্রিকেটাররা নিলামে তুলছেন তাদের প্রিয় স্মারকসমূহ। বাংলাদেশে ‘অকশন ফর অ্যাকশন’ নামের একটি নিলাম ফ্লাটফর্ম থেকে বিশ্বকাপে খেলা সাকিব আল হাসানের ব্যাট দিয়ে শুরু হয় এই মহৎ উদ্যোগের যাত্রা।

এরপর এক একে অনেক আন্তর্জাতিক তারকাই তাদের কাছে থাকা স্মারক নিলামে তোলার সিদ্ধান্ত নেন।

আজ শনিবার ৯ই মে রাত ১০টায় 'স্পোর্টস ফর লাইফ' নামের অন্য একটি অনলাইন প্ল্যাটফর্মে শুরু হবে আরেক দফা নিলাম।

যেখানে থাকছে একাধিক টাইগার ক্রিকেটারের মূল্যবান স্মারক। আগ্রহীরা আজ নির্ধারিত সময় থেকে আগামী ১৪ই মে রাত ১০ টা পর্যন্ত নিলামে অংশগ্রহণ করতে পারবেন।

শ্রীলংকার বিরুদ্ধে ২০১৩ সালে প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমের ২০০ রান করা ব্যাট থাকছে আগামীকালের নিলামে, সঙ্গে থাকছে ২০১৯ সালে ডাবলিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মোসাদ্দেক হোসেনের ২৭ বলে অপরাজিত ৫২ রান করে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল জেতানো ব্যাট।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর বিশ্বকাপ ফাইনালে ব্যবহৃত জার্সি ও গ্লাভস এবং মো: নাঈম শেখের ভারতের বিপক্ষে ৮১ রান করা ব্যাটও থাকছে নিলামে।

শুধু ক্রিকেটার নয়, নিলামে উঠবে দেশের অন্যতম ক্রিকেট স্মারক সংগ্রাহক জসিম উদ্দিনের সংগ্রহ থেকে ২০১১ বিশ্বকাপ ক্রিকেটে অংশগ্রহণকারী বাংলাদেশী সকল ক্রিকেটারদের ছবি ও অটোগ্রাফ যুক্ত ব্যাট এবং সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার অটোগ্রাফযুক্ত ক্যাপ।

উক্ত নিলাম হতে প্রাপ্ত সকল অর্থই ব্যয় করা হবে করোনাভাইরাসের প্রকোপে ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তায়।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বিপিএল না হলে আমাদের সংসার চালানো কষ্ট হয়ে যাবে’
প্রেসিডেন্ট পুলিশ পদক পেলেন ওসি আকবর আলী খান
X
Fresh