• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অবসরে আনন্দে থাকার চেষ্টায় কোহলি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ মে ২০২০, ১৫:৪৩
অবসরে আনন্দে থাকার চেষ্টায় কোহলি
বিরাট কোহলি

লম্বা সময় কাজের বাইরে থাকলে এমনিতেই মানসিক অবসাদ ঘিরে ধরে। এই অবসাদের কারণে অনেক খেলোয়াড় নিজের ক্যারিয়ারের ইতি টেনে দেয়ার খবরও হয়েছে অতীতে।

মানসিক স্বাস্থ্যের সঙ্গে যাদের কাজে ফিটনেস ধরে রাখা খুবই জরুরি তারা এই অবসর সময়টায় চেষ্টা করেন ফিটনেস ধরে রাখতে। তবে শারীরিক সুস্থতার পাশাপাশি মানসিক স্বাস্থ্যের দিকে নজর দেয়াও সমান জরুরি।

করোনার এই সময়ে লক-ডাউনের ভেতর ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও অন্য সব ক্রিকেটারের মতোই আছেন ঘর বন্দী। এই অপ্রত্যাশিত ছুটির শুরুর দিকে কোহলি কাজ করেছেন নিজের ফিটনেস নিয়ে। যদিও সময় এগুনোর সঙ্গে সঙ্গে কোহলি মনোযোগ দিতে শুরু করেছেন মানসিক স্বাস্থ্যের দিকে।

যেকোনো সময় মাঠে ফিরতে পারে ক্রিকেট, কোহলি জানেন সেটা। একটি ভারতীয় টিভি চ্যানেলে সাক্ষাতকারে কোহলি জানিয়েছেন, সব ভেবে আপাতত নিজেকে ফুরফুরে রাখার চেষ্টা করছেন তিনি।

‘এই মুহূর্তে আমি নিজেকে যত বেশি সম্ভব আনন্দে থাকার চেষ্টা করছি, ইতিবাচক রাখার চেষ্টা করছি, মানসিকভাবে প্রশান্তিতে থাকাকে গুরুত্ব দিচ্ছি। জীবনে সামনে কি আছে তা নিয়ে ভাবছি। যেকোনো সময় খেলা শুরু হবে। খেলা শুরু হলেই যাতে আমি পরিপূর্ণ আত্মবিশ্বাস নিয়ে নামতে পারি, সেজন্য নিজেকে তৈরি রাখছি।’

ক্রিকেট যতটাই শারীরিক দক্ষতার উপর নির্ভর করে, ঠিক ততটাই মানসিক। তাই সব ক্রিকেটারই মানসিক স্বাস্থ্যকে গুরুত্ব দেন সমানভাবে।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চলতি আসরে প্রথম সেঞ্চুরির দেখা পেল আইপিএল
৮ বছরের সম্পর্ক ভাঙছে বিরাট কোহলির!
দ্বিতীয় সন্তানের মা-বাবা হচ্ছেন আনুশকা-বিরাট
ভারতের হারে সুসংবাদ পেল বাংলাদেশ
X
Fresh