• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

টি-টোয়েন্টির সর্বকালের সেরা এই দলেও আছেন সাকিব

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ মে ২০২০, ১৫:০৩
টি-টোয়েন্টির সর্বকালের সেরা এই দলেও আছেন সাকিব
সাকিব আল হাসান

ক্রিকেটের তিন ফরম্যাটেই সাকিব আল হাসান দেখিয়েছেন প্রতিভার স্বাক্ষর, নিজেকে নিয়ে গেছেন কিংবদন্তিদের কাতারে। তবে ফরম্যাট যদি হয় টি-টোয়েন্টি তবে আলাদাভাবে আসবে সাকিবের নাম।

যদিও দীর্ঘ দিন ধরে মাঠে নেই সাকিব আল হাসান। জুয়াড়ির প্রস্তাব গোপন করায় এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে। তার আগে বিশ ওভারী ক্রিকেটে নিজেকে এই বাঁহাতি অল-রাউন্ডার পরিচিত করিয়েছেন ক্রিকেটের ফেরিওয়ালা হিসেবে।

উপমহাদেশ জয় করে তাসমান সাগর পাড়ি দিয়েছেন, খেলেছেন ক্যারিবীয়ান মুলোকেও। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সাকিব অবশ্য আরও দুর্দান্ত। উইকেট শিকারের দিক দিয়ে টি-টোয়েন্টি ইতিহাসে সাকিবের অবস্থান তৃতীয়। সাকিবের আগে আছেন শুধু লাসিথ মালিঙ্গা এবং শাহীদ আফ্রিদি।

৭৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে বল হাতে সাকিব নিয়েছেন ৯২ উইকেট। ব্যাট হাতে করেছেন ১ হাজার ৫৬৭ রান। নিঃসন্দেহে সাকিবের পারফর্মেন্সে যেকোনো ক্রিকেট বিশ্লেষকের নজর কাড়তে বাধ্য।

ম্যাচ- ৭৬, রান - ১৫৬৭, গড় - ২৩.৭৪, স্ট্রাইক রেট - ১২৩.৭৭, উইকেট - ৯২, গড় - ২০.৫৮, ইকনোমি রেট - ৬.৮১

সম্প্রতি ‘স্পোর্টস ৩৬০’ নামে একটি ওয়েবসাইট প্রকাশ করেছে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে তাদের দৃষ্টিতে সর্বকালের সেরা একাদশে জায়গা প্রাপ্য এমন ক্রিকেটারদের নাম। আন্তর্জাতিক পারফর্মেন্সের সঙ্গে জরিপে বিবেচিত হয়েছে দর্শকদের মতামত।

‘স্পোর্টস ৩৬০’ সেরা একাদশে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। সাকিবকে সেরা একাদশে জায়গা দেয়া নিয়ে ওয়েবসাইটটির ভাষ্য, ব্যাটিং-বোলিং দুই ইউনিটে সমান কার্যকারিতাই সাকিবকে সেরাদের কাতারে নিয়ে এসেছে।

একাদশে জায়গা পাওয়া অন্য ক্রিকেটাররা হলেন অ্যারন ফিঞ্চ, রোহিত শর্মা, বিরাট কোহলি, জেপি ডুমিনি, শোয়েব মালিক, শাহীদ আফ্রিদি, ব্রেন্ডন ম্যাককালাম, রশিদ খান, উমর গুল ও লাসিথ মালিঙ্গা।

এমআর/সি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
জুয়ার বিজ্ঞাপনে দেশের সব তারকাকে ছাড়িয়ে সাকিব
সাকিব ও আমাকে নিয়ে মনের মাধুরী মিশিয়ে সংবাদ করা হচ্ছে : মেজর হাফিজ
যে প্রস্তাব ছিল সাকিবের, জানালেন মেজর হাফিজ
X
Fresh