• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

সতীর্থকে ফিক্সিং করতে হুমকি দিয়েছিলেন আকমল!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ মে ২০২০, ১৬:৩৭
সতীর্থকে ফিক্সিং করতে হুমকি দিয়েছিলেন আকমল!
জুলকারনাইন হায়দার

ফিক্সিং কাণ্ডে জড়িয়ে তিন বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন উমর আকমল। তার নিষিদ্ধ হবার পর বেরিয়ে আসছে নানা কুকীর্তি। যেমনটা বললেন এক সময়ের উদীয়মান উইকেট কিপার-ব্যাটসম্যান জুলকারনাইন হায়দার।

হায়দারের দাবি, ২০১০ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে হারতে সাহায্য না করার জন্য তাকে সরাসরি হুমকি দিয়েছিলেন উমর আকমল। তার সঙ্গে এমন ঘটনার ঘটার পর কাউকে না বলে ২০১০ সালের নভেম্বরে পাড়ি জমান ইংল্যান্ড।

‘উমর আকমলকে তার নিজের কাজটা করতে বলেছিলাম আমি। এমনটা বলার পর আরও কয়েক জন মিলে আমাকে হুমকি দিতে থাকে। আমাকে এতটাই অতিষ্ঠ করে তোলে যাতে আমি মানসিক ভাবে চাপে পড়ে যাই। ভয়ও পেতে থাকি। যে কারণে ক্রিকেটকে বিদায় বলে লন্ডনে চলে যাই।’

এর আগে ২০১০ সালে বার্মিংহ্যামে একটি টেস্ট খেলেন হায়দার। ওই ম্যাচে কামরান আকমলের বদলে উইকেট-কিপিংয়ের দায়িত্ব দেয়া হয় তরুণ জুলকারনাইনকে। ওই ম্যাচে ৮৮ রানও করেছিলেন তিনি।

দারুণ প্রতিভাবান এই ক্রিকেটার আরও বলেন, তাকে এসব প্রস্তাব দেয়ার পর টিম ম্যানেজমেন্টকে জানান। এরপরও আমাকে হুমকি দিয়েছিল। এমনকি অচেনা মানুষকে দিয়েও হুমকি দেয়ানো হয়েছে।

‘আমাকে হুমকির সঙ্গে যেভাবে চাপে ফেলা হচ্ছিল, তা আমি আর সহ্য করতে না পেরে কাউকে না জানিয়েই পালিয়ে আসি ইংল্যান্ড। খারাপ খেলার জন্য অচেনা লোকদের থেকেও হুমকি পাচ্ছিলাম।’

এতসব কিছুর পরও ২০১১ সালে পাকিস্তান ফিরেছিলেন জুলকারনাইন। কিন্তু টিম ম্যানেজার ইন্তিখাব আলম দাবি করেন, তার মানসিক সমস্যা রয়েছে। এরপর আবারও চলে যান লন্ডন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh