• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পিসিবি ম্যাচ পাতানোর তদন্ত বদলে ফেলে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ মে ২০২০, ১৪:৪৫
পিসিবি ম্যাচ পাতানোর তদন্ত বদলে ফেলে
রশিদ লতিফ

ম্যাচ পাতানোর ঘটনায় পাকিস্তানের নাম নিয়মিতই শিরোনাম হয়। ম্যাচ পাতানোর প্রস্তাব গোপন করার অভিযোগে দিন কয়েক আগে তিন বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে উমর আকমলকে। এর আগেও ম্যাচ পাতানোর অভিযোগে জেল খাটার ইতিহাসও আছে পাকিস্তানি ক্রিকেটারদের।

আকমল নিষিদ্ধ হবার পর তাকে নির্বোধ বলেছিলেন স্বদেশী সাবেক ক্রিকেটার রমিজ রাজা। তবে শুধু আকমল নন, অনেক সাবেক পাকিস্তানি ক্রিকেটার দেশের ক্রিকেটের এমন অবস্থার জন্য দায়ী করছেন পাকিস্তান ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাকে (পিসিবি)।

এই যেমন দেশটির সাবেক তারকা রশিদ লতিফ সরাসরি অভিযোগের তীর ছুড়েছেন পিসিবির দিকে। তার দাবি, পিসিবি ইচ্ছে করেই ম্যাচ পাতানোর তদন্ত অনেকবার বদলে দিয়েছে। এই অপরাধের সঙ্গে অনেক পিসিবি কর্মকর্তা জড়িত আছে বলেও দাবি সাবেক এই উইকেট রক্ষক ব্যাটসম্যানের।

'ইতিহাস আছে, ম্যাচ পাতানোর তদন্ত কীভাবে বদলে যায়। কর্তৃপক্ষ চাইলে যেকোনো কিছু করতে পারে। এ কারণেই আমরা বলছি নতুন আইন দরকার। যেখানে ফৌজদারি অপরাধ হিসেবে বিবেচনা করতে হবে ম্যাচ পাতানোকে। যদি এটা হয় সেক্ষেত্রে পিসিবির বেশিরভাগ কর্মকর্তা জেলে যাবে। তাহলে আমরা খুঁজে পাব কে আসল দুর্নীতি গ্রস্ত।'

রশিদের কথায় পরিষ্কার, তিনি চান ম্যাচ পাতানোর সঙ্গে জড়িতরা ভোগ করুক কয়েদী জীবন। এছাড়া তার কাছ পিসিবির বেআইনি কর্মকাণ্ডের ভিডিও আছে বলেও দাবী করেছেন রশিদ লতিফ। যদিও বড় বিতর্ক হবার আশঙ্কায় সেই ব্যাপারে বিস্তারিত বলতে চান না তিনি।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে নতুন বোর্ড প্রধান পেল পাকিস্তান ক্রিকেট
X
Fresh