• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘আর্জেন্টিনা হারলে সবচেয়ে বেশি কষ্ট পান মেসি’

স্পোর্টস ডেস্ক আরটিভি অনলাইন

  ২৮ এপ্রিল ২০২০, ১২:৩৪
messi
লিওনেল মেসি ও সার্জিও আগুয়েরো

বার্সেলোনার হয়ে সবকিছুই জিতেছেন লিওনেল মেসি। অন্যদিকে আর্জেন্টিনার জার্সিতে বিশ্বকাপ থেকে শুরু করে কোপা আমেরিকার ফাইনালে গিয়েও শিরোপা তুলতে ব্যর্থ হয়েছেন তিনি।

চ্যাম্পিয়নস লিগ, লা লিগা, উয়েফা সুপার কাপ, ক্লাব বিশ্বকাপ, কোপাল দেল রে, সুপার কোপা ডি স্পানা। ক্লাব লেভেলে সবচেয়ে গ্রহণ যোগ্য খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমাণ করতে সক্ষম হয়েছেন মেসি।

অন্যদিকে জাতীয় দলের জার্সিতে ২০১৪ বিশ্বকাপ, ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকায় খুব কাছে গিয়েও শিরোপা হাত ছাড়া করতে হয় এই ফরোয়ার্ডকে।

ছয়বারের ব্যালন ডি’অর জয়ী আর্জেন্টিনার ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা। আগেই পেছনে ফেলেছেন দেশটির সব কিংবদন্তিকে।

তবু তাকে কাঠগড়ায় দাঁড় করানো হয় বারবার। যা সতীর্থ সার্জিও আগুয়েরোরকে পীড়া দেয়। ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকার মেসির পাশে ছিলেন সব সময়। আবারও নতুন করে বন্ধুর পক্ষই নিলেন।

টিওয়াইসি স্পোটর্সকে দেয়া এক সাক্ষাতকারে আগুয়েরো বলেন, ‘আমি জানি না কেনো তারা জাতীয় দল নিয়ে মেসির সমালোচনা করে। দল হারলে তিনিই সবচেয়ে বেশি কষ্ট পান।’

করোনাভাইরাসের প্রভাবে মাঠের খেলা বন্ধ। ভবিষ্যতে কি হবে সেটি এখনও আন্দাজ করতে পারছে না কেউই।

২০২১ সাল পর্যন্ত ইংলিশ দলটির সঙ্গে আগুয়েরোর চুক্তি থাকলেও গুঞ্জন রয়েছে আগামী মৌসুমে ছোট বেলার দল ইন্ডিপেন্ডিয়েন্তেতে যোগ দেবেন তিনি।

‘আপাতত এগুলো নিয়ে আমি ভাবছি না। সবগুলো দলই এখন সমস্যা জর্জরিত। অনেক খেলোয়াড়ের চুক্তি এবারের মৌসুমেই শেষ হয়ে যাবে। ধারণা করা হচ্ছে, জুলাই, আগস্ট, সেপ্টেম্বর পর্যন্ত চালানো হবে লিগ। সেক্ষেত্রে সমস্যা আরও বাড়বে।’

মৌসুম শেষ না হওয়া পর্যন্ত কিছুই বলতে পারছেন না বলে উল্লেখ করেন আগুয়েরো।

‘আমি জানি না। হয়তো দলগুলো তিন থেকে ছয় মাসের জন্য চুক্তি বাড়াতে পারে। চলতি মৌসুম শেষ হলেই আগামীতে কি হবে সেটা বোঝা যাবে।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প এবার স্টার সিনেপ্লেক্সে!
জোড়া গোল ও অ্যাসিস্টে মায়ামিকে জেতালেন মেসি
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
X
Fresh