• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মাঠে ফিরছেন রোনালদো-দিবালারা

স্পোর্ট ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ এপ্রিল ২০২০, ১২:০৯
ronaldo, dybala
জুভেন্টাসের অনুশীলনে রোনালদো-ডিবালা || ফাইল ছবি

২০ ফেব্রুয়ারি প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয় ইতালিতে। ২৭ এপ্রিল পর্যন্ত যার সংখ্যা ১ লাখ ৯৭ হাজার ৬৭৫ জন। মাত্র ৯ সপ্তাহ ব্যবধানে করোনার থাবায় মৃত্যু হয়েছে দেশটির ২৬ হাজার ৬৪৪ জন নাগরিকের। গেল ২৪ ঘণ্টায় মাত্র ২৬০ জনের মৃত্যু হয়েছে। একটিও মৃত্যু কাম্য নয়। তবে ‘মাত্র’ শব্দটি ব্যবহারের কারণটি হচ্ছে, ১৪ মার্চের পর একদিনে এটিই সবচেয়ে কম মৃত্যুর সংখ্যা। পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক বলে দাবি করছে ইতালিয়ার সরকার। তাই আগামী মে মাসের শুরুর দিকে মাঠে দেখা যেতে পারে ফুটবলারদের।

ফুটবল ইতালিয়া জানাচ্ছে আগামী ৪ মে লকডাউন শিথিল করতে যাচ্ছে দেশটির সরকার। সেদিন থেকে খেলোয়াড়রা মাঠে একক অনুশীলনে যোগ দিতে পারবেন ক্রিশ্চিয়ানো রোনালদো-পাউলো দিবালাদের মতো তারকা যারা সিরি আ তে থেলেছেন। ১৮ মে থেকে শুরু হবে দলবেঁধে অনুশীলন। ২ জুন থেকে ম্যাচ শুরুর পরিকল্পনা নিয়েছে ইতালিয়ান ফুটবল লিগ কর্তৃপক্ষ।

সব কিছুই সম্ভব হবে যদি সরকারের দেয়া নির্দেশনাগুলো পালন করা হয়। ৪ মে ও ১৮ মে পর্যন্ত দুইভাগে ভাগ করা হয়েছে। অবশ্যই মাস্ক পরতে হবে। প্রথমভাগে অনুশীলনের ক্ষেত্রে ২ ফুট দূরত্ব বজায় রাখতে হবে। হাটার ক্ষেত্রে ১ ফুট। খেলোয়াড়দের নিয়মিত টেস্ট করতে হবে। যদি এর মধ্যে কেউ আক্রান্ত হয়, তাহলে তাকে দ্রুত আইসোলেশনে রাখতে হবে।

প্রথম ধাপে সব ঠিক থাকলে দ্বিতীয় ধাপে দলঁবেধে অনুশীলন চালিয়ে যেতে পারবে ক্লাবগুলো। তাহলে জুনের শুরুতে মাঠে ফেরা সম্ভব বলে মনে করছে কর্তৃপক্ষ।

প্রধানমন্ত্রী গিউসেপ্পে কনটে বলেন, ‘অন্য ইতালিয়ানদের মতো আমিও ফুটবল ভক্ত। আমি চাই না চলমান লিগ বাতিল হোক। ক্রীড়া মন্ত্রী ভিনসেনজো স্পাডোফোরা বিষয়টি নিয়ে কাজ করছেন। ৪ মে একক ও ১৮ মে থেকে দলবেঁধে অনুশীলন শুরু করতে পারবে খেলোয়াড়রা। পরিস্থিতি স্বাভাবিক হলে মৌসুমটা শেষ করে ফেলতে সক্ষম হবো আমরা।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
এবার জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো
রোনালদোর লাল কার্ড, সেমি থেকে বিদায় আল-নাসরের
রোনালদোর হ্যাটট্রিকে নাসরের আরেকটি গোল উৎসব
X
Fresh