• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভারতীয়রা স্বার্থপর, নিজের জন্য খেলে: ইনজামাম

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ এপ্রিল ২০২০, ১৭:০৭
ভারতীয়রা স্বার্থপর, নিজের জন্য খেলে: ইনজামাম
ইনজামাম উল হক

ভারত-পাকিস্তানের মাঠের যুদ্ধ, কথার যুদ্ধ একরকম লেগেই থাকে সব সময়। মাঠের যুদ্ধ আপাতত বন্ধ তবে কথার যুদ্ধ কী আর থামানো যায়! এই যেমন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক মন্তব্য করেছেন, ভারতীয়রা খেলে নিজের জন্য আর আমরা খেলি দেশের জন্য।

বিস্ফোরক এই মন্তব্যের মানে দাঁড়ায়, ভারতীয়রা স্বার্থপর। তারা নিজেদের ক্যারিয়ারের কথা ভেবেই খেলে।

পাকিস্তানের এই সাবেক অধিনায়ক এক ভিডিও বার্তায় আরেক সাবেক খেলোয়াড় রমিজ রাজার সঙ্গে বলেন, কাগজ-কলমে ভারতের ব্যাটিং লাইন-আপ অনেক শক্তিশালী ছিল আমাদের থেকে। কিন্তু আমাদের ব্যাটসম্যানরা ৩০-৪০ রান করলেও সেটা ছিল দলের জন্য। আর, ভারতের কেউ সেঞ্চুরি করলেও তা নিজের জন্য খেলে করতো। দুই দলের মধ্যে এটাই ছিল পার্থক্য।

১৯৯১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া ইনজামাম উল হক খেলেছেন ১২০টি টেস্ট, ৩৭৮টি ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টি ম্যাচ। টেস্টে ২৫ সেঞ্চুরি আর ৪৬টি হাফ-সেঞ্চুরিতে ৪৯.৬০ গড়ে করেছেন ৮ হাজার ৮৩০ রান। ওয়ানডেতে ১০ সেঞ্চুরি আর ৮৩টি হাফ-সেঞ্চুরিতে ৩৯.৫২ গড়ে করেছেন ১১ হাজার ৭৩৯ রান। লম্বা এই ক্যারিয়ারের ইতি টানেন ২০০৭ সালে।

তার সময়কালে মোহাম্মদ আজহারউদ্দীন, শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ, বীরেন্দ্র শেবাগ, যুবরাজ সিংয়ের মতো ব্যাটসম্যানরা খেলেছেন ভারতের হয়ে।

এই সময়ে ইনজামামের এমন মন্তব্য নিশ্চয় এই লিজেন্ড ক্রিকেটারদের উদ্দেশেও। এরইমধ্যে ভারতীয় সমর্থকদের সমালোচনার তীর ছুটছে ইনজামামের দিকে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে নতুন বোর্ড প্রধান পেল পাকিস্তান ক্রিকেট
X
Fresh