• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ভারপ্রাপ্ত থেকে স্থায়ী সিইও হলেন স্মিথ

অনলাইন ডেস্ক
  ১৭ এপ্রিল ২০২০, ১৯:০৮
ভারপ্রাপ্ত থেকে স্থায়ী সিইও হলেন স্মিথ
গ্রায়েম স্মিথ

২০১৯ বিশ্বকাপে ভরাডুবির পর পুরনো কর্মীদের বাদ দিয়ে নতুন করে ঢেলে সাজানো হয় দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড। তখন প্রধান নির্বাহীর ভারপ্রাপ্ত পদ দেয়া হয় সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথকে।

স্মিথ প্রধান নির্বাহীর পদে বসেই সতীর্থ মার্ক বাউচারকে প্রধান কোচ, এরপর ব্যাটিং কোচ হিসেবে কিংবদন্তি অলরাউন্ডার জ্যাক ক্যালিসকে। বাংলাদেশ দলের বোলিং কোচের দায়িত্বে থাকা শার্ল ল্যাঙ্গাভেল্টকে উড়িয়ে নিয়ে বোলিং কোচের দায়িত্ব দেন।

ভারপ্রাপ্ত থেকেই এতদিন এসব কাজ করে আসছিলেন তিনি। তবে আজ ভারপ্রাপ্ত থেকে স্থায়ী প্রধান নির্বাহী করার ঘোষণা দেয় প্রোটিয়া ক্রিকেট বোর্ড।

সংবাদ বিজ্ঞপ্তিতে দেশটির ক্রিকেট বোর্ড জানায়, আগামী ২০২২ সালের ৩১ মার্চ পর্যন্ত গ্রায়েম স্মিথকে স্থায়ী প্রধান নির্বাহী পদে নিয়োগ দেয়ার কথা।

এনিয়ে স্মিথ বলেন, আমি সত্যিই গর্বিত এমন একটি বড় পদের স্থায়ী দায়িত্ব পেয়ে। এটা অনেক কঠিন কাজ। তবে আমি মনে করি সাবেক, বর্তমান ক্রিকেটারদের সঙ্গে আমার মত বিনিময় করতে সহজ হবে যা আমার কাজকে সহজ করে তুলবে। আমি সর্বোচ্চ চেষ্টা করব দেশের ক্রিকেটকে সামনে এগিয়ে নিয়ে যাবার।

স্মিথ ২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন। তার আগে দেশের হয়ে খেলেন ১১৭ টেস্ট, ১৯৭ ওয়ানডে ও ৩৩ টি-টোয়েন্টি ম্যাচ।

স্মিথ ইতিহাসের একমাত্র ক্রিকেটার, যিনি অধিনায়ক হিসেবে একশ'র বেশি (১০৯) টেস্টে খেলেছেন এবং নেতৃত্ব দিয়ে সবচেয়ে বেশি টেস্ট (৫৩) জয়ের বিশ্বরেকর্ডও তার।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh