• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আইপিএল আয়োজনের প্রস্তাব শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ এপ্রিল ২০২০, ১৬:১১
আইপিএল আয়োজনের প্রস্তাব শ্রীলঙ্কার
ছবি- সংগৃহীত

করোনাভাইরাসে পরিস্থিতি খারাপ হচ্ছে দিনকে দিন। উপমহাদেশে এখন কমিউনিটি ট্রান্সমিশন ঘটাচ্ছে কোভিড-১৯ নামক ভাইরাসটি। প্রতিটি দেশ যখন এর সংক্রামণ ঠেকাতে ব্যস্ত, বন্ধ হয়ে আছে সব ধরণের কার্যক্রম, খেলা-ধুলা তখন ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআইকে অভিনব এক প্রস্তাব দিলো শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

ভারতে লক-ডাউনের কারণে স্থগিত হয়েছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। যদিও আইপিএল পরিচালনা পরিষদ খুব করেই চাইছে, মাঠে গড়াক কুড়ি ওভারী ক্রিকেটের এই মহাযজ্ঞ। কারণ আইপিএলের এক আসর পিছিয়ে যাওয়া মানে শতকোটি রুপির ক্ষতি।

কিন্তু করোনাভাইরাস পরিস্থিতি ভারতে এখন যে অবস্থানে আছে তাতে খেলাধুলো নিয়ে চিন্তা করাই অনেকের কাছে অন্যায় মনে হবে। তবে শ্রীলঙ্কা আগ বাড়িয়ে প্রস্তাব দিয়েছে, বিসিসিআই যদি চায় তবে তাদের মাটিতে আইপিএল আয়োজনের জন্য রাজি তারা।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দ্বীপ দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭ জনের, আক্রান্তের সংখ্যা ২৩৮ জন। তবে লঙ্কান বোর্ড প্রধান শাম্মি সিলভার আশা, দ্রুতই এই পরিস্থিতির উন্নতি হবে এবং বিসিসিআই চাইলে তাদের মাঠে আইপিএল আয়োজন করা সম্ভব।

‘পরিস্থিতি বিবেচনায় মনে হচ্ছে, করোনাভাইরাস থেকে ভারতের আগে শ্রীলঙ্কা মুক্তি পাবে। যদি সেটা হয়, আমরা আইপিএল এখানে (শ্রীলঙ্কায়) আয়োজন করতে পারি। খুব দ্রুতই আমরা ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে রি ব্যাপারে চিঠি পাঠাব।'

উল্লেখ্য, এর আগে ২০০৯ সালে আইপিএল অনুষ্ঠিত হয়েছিল দক্ষিণ আফ্রিকায়।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh