• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

তিন মোড়ল চায় টেস্ট চ্যাম্পিয়নশিপ বাতিল হোক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ এপ্রিল ২০২০, ১৫:৪৩
তিন মোড়ল চায় টেস্ট চ্যাম্পিয়নশিপ বাতিল হোক
আইসিসি সদর দপ্তর

করোনাভাইরাসের তাণ্ডব কখন থামবে সেটা সৃষ্টিকর্তা ছাড়া কেউই জানে না। বিশ্বজুড়ে এই ভাইরাস মহামারী রূপ ধারণ করেছে ইতিমধ্যে। মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে প্রতিদিনই।

এমন অবস্থা বেশ ভালোই প্রভাব ফেলেছে ক্রীড়াঙ্গনে। স্থগিত হয়ে গেছে সব বৈশ্বিক আসর, দ্বিপক্ষীয় সিরিজ কিংবা ঘরোয়া আসর।

পাকিস্তানে পিএসএল বন্ধ হয়ে যায় সেমি-ফাইনাল শুরুর আগে। ভারত-দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজ থেমে গেছে এক ম্যাচ হয়েই। শ্রীলঙ্কা থেকে ফিরে গেছে ইংল্যান্ড। অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর।

এমন অবস্থায় কিভাবে টেস্ট চ্যাম্পিয়নশিপ চালিয়ে যাওয়া হবে এটা নিয়ে ভাবছে আইসিসি। তবে তিন মোড়ল খ্যাত অস্ট্রেলিয়া, ভারত ও ইংল্যান্ড চাচ্ছে না টেস্ট চ্যাম্পিয়নশিপ হোক। এমনকি ওয়ানডে লিগও যেন না হয় আগামী দুই বছরে।

এনিয়ে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, গত দুই সপ্তাহ আগে আইসিসির সভা হয়েছে টেলি কনফারেন্সে। যেখানে অনুরোধ করা হয়েছে, ভবিষ্যৎ সফর সূচী নতুন করে করা হোক। নইলে অনেক বোর্ড আর্থিক ক্ষতির মুখে পড়বে। এর জন্য বেশি আগ্রহী ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

যদিও এ ব্যপারে কোনও মতামত জানায়নি আইসিসি। এমনটা টাইমস অব ইন্ডিয়াকে নিশ্চিত করেছে বিসিসিআইয়ের এক কর্মকর্তা।

করোনাক্রান্তি পার হয়ে গেলে যদি টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওয়ানডে লিগ চালু হয় তাহলে অনেকগুলো দ্বিপাক্ষিক সিরিজ বাতিল হয়ে যাবে এতে কোনো সন্দেহ নেই। এমনটা হলে তিন মোড়লের ক্ষতিটাই বেশি হবে বলে মত দিচ্ছে তারা।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh