• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এশিয়া কাপ বাদ দিয়ে আইপিএল কোনোভাবেই না: পিসিবি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ এপ্রিল ২০২০, ১৬:৪৩
এশিয়া কাপ বাদ দিয়ে আইপিএল কোনোভাবেই না: পিসিবি
এহসান মানি

ভারত-পাকিস্তানের রাজনৈতিক ঝামেলার বলি দুই দেশের ক্রিকেট। দীর্ঘ এক যুগ পার হয়ে গেল দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ ছাড়া। টেস্ট চ্যাম্পিয়ন চলছে, এই টেস্ট চ্যাম্পিয়নও এক করতে পারছে না দুই দেশের ক্রিকেটকে। নিরপেক্ষ ভেন্যুতে সিরিজ আয়োজনের কথা বলেও পাত্তা পায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এবার এশিয়া কাপের আয়োজনের ভেন্যু ছিল পাকিস্তান। ভারত পাকিস্তান খেলবে না বলে দেয়ায় এশিয়া কাপ সরিয়ে নিতে হচ্ছে নিরপেক্ষ ভেন্যুতে।

সবই ঠিক ছিল কিন্তু, ঝামেলায় ফেলল মহামারী করোনাভাইরাস। এমন দুর্যোগে এশিয়া কাপ হবে কী না সেটিও নিশ্চিত নয়।

এদিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৩তম আসর স্থগিত হয়েছে অনির্দিষ্ট সময়ের জন্য। আইপিএল কবে অনুষ্ঠিত হবে সেটিরও ঠিক নেই। কেউ বলছেন, অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গেলে ওই সময়ে হবে আইপিএল। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়াও নিজেদের মতো করে প্রস্তুত হচ্ছে বলে জানিয়েছে।

এমন অবস্থায় পিসিবি প্রধান এহসান মানি জানালেন, এশিয়া কাপ বাদ নিয়ে আইপিএলের পরিকল্পনা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

বিসিসিআইয়ের এমন পরিকল্পনা বাস্তবায়ন করতে দেবে না বলে কড়া ভাষায় জানিয়ে দিয়েছেন এহসান মানি।

এক ভিডিও বার্তায় এহসান মানি বলেন, শুনেছি যে, এশিয়া কাপ বাতিল করে অথবা পিছিয়ে দিয়ে আয়োজন করা হতে পারে আইপিএল। অনেকেই এ বিষয়ে আলোচনা করছে। কিন্তু একটি বিষয়ে পরিষ্কার ধারণা থাকা ভাল। এশিয়া কাপ কিন্তু শুধুমাত্র ভারত ও পাকিস্তানের প্রতিযোগিতা নয়। বেশ কয়েকটি দেশকে নিয়ে এই প্রতিযোগিতা হয়। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরে ক্রিকেট শুরু হলে এশিয়া কাপ নিয়ে ভাবনা চিন্তা করা উচিত। কারণ এই প্রতিযোগিতার উপরে বেশ কয়েকটি দেশের ক্রিকেট ভবিষ্যৎ নির্ভর করে।

এহসান মানি বলছেন, এশিয়া কাপ অনুষ্ঠিত না হলে বেশ কয়েকটি ক্রিকেট বোর্ড পড়বে আর্থিক সংকটে।

‘মানুষের জীবন কী করে বাঁচানো যায় তা নিয়েই ভাবতে হবে। ক্রিকেট নিয়ে ভাবার সময় আছে কি এখন? এশিয়া কাপ না হলে অনেক ক্রিকেট সংস্থারই আর্থিক ক্ষতি হয়ে যাবে।’

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে নতুন বোর্ড প্রধান পেল পাকিস্তান ক্রিকেট
X
Fresh