• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ডি ভিলিয়ার্সের ফেরায় বাধা করোনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ এপ্রিল ২০২০, ১৫:৪৩
ডি ভিলিয়ার্সের ফেরায় বাধা করোনা
এবি ডি ভিলিয়ার্স

২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা যখন একের পর এক হারে বিপর্যস্ত তখন এবি ডি ভিলিয়ার্সকে দলে ফেরানোর জন্য ওঠে তুমুল আলোচনা। কিন্তু ততোক্ষণে দেরি হয়ে গেছে।

২০১৮ সালের ২৩ মে হঠাৎ করেই এক ভিডিও বার্তায় অবসরের ঘোষণা দেন আব্রাহাম বেঞ্জামিন ডি ভিলিয়ার্স। বিশ্বকাপের এক বছর আগে এমন অবসরের সিদ্ধান্ত কেন নিয়েছিলেন তিনি?

ভিডিও বার্তায় এবি ডি জানান, সত্যি বলতে আমি ক্লান্ত। তাই আমি সব আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার সিদ্ধান্ত নিয়েছি, এই মুহূর্ত থেকেই। ১১৪ টেস্ট, ২২৮ ওয়ানডে ও ৭৮টি টি-টোয়েন্টি খেলার পর অন্যদের সময় এসেছে দায়িত্ব বুঝে নেয়ার।

ওয়ানডে বিশ্বকাপের আগে অবসর নিলেও চলতি বছরেই রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া এই বিশ্বকাপের আগে আবারও অবসর ভেঙে দলে ফেরার কথা ছিল ডি ভিলিয়ার্সের।

বিশ্বকাপে দলের ভরাডুবির পর প্রোটিয়া ক্রিকেট বোর্ড ভেঙে নতুন করে দায়িত্ব বুঝিয়ে দেয়া হয় সাবেক খেলোয়াড়দের। যেখানে প্রধান কোচের দায়িত্ব দেয়া হয় মার্ক বাউচারকে।

ভিলিয়ার্সকে দলে ফেরাতে মরিয়া ছিলেন এই বাউচারও। তবে দলে ফিরলেও সেটি হবে ফিটনেস আর পারফর্ম্যান্সের পরীক্ষায় উত্তীর্ণ হয়েই।

যে জন্য ফিটনেস নিয়ে আরও বেশি কঠোর হয়েছেন তিনি। বাকি সময়টা কাটিয়েছেন বিভিন্ন দেশে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে।

জাতীয় দলে ফেরা নিয়ে কথা বলেছেন মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রি।

‘আমাকে অবশ্যই সব রকমের পরীক্ষায় পাশ করে দলে জায়গা করে নিতে হবে। এরজন্য প্রধান কোচ বাউচারের কাছে প্রমাণ করতে হবে নিজের ফিটনেস ও পারফরম্যান্স দিয়ে।’

কিন্তু এসবে বাধ সেজেছে করোনাভাইরাস। বিশ্বকাপের আগে বেশ কিছু দ্বিপাক্ষিক সিরিজ রয়েছে প্রোটিয়াদের। এসব সিরিজ যদি স্থগিত হয়ে যায় তাহলে এবি’র ফেরাটাও পিছিয়ে যাবে।

আগামী ছয় মাসে মাঠে ক্রিকেট ফিরবে কি না সেটি জানা নেই ডি ভিলিয়ার্সের।

‘যদি টুর্নামেন্টটা পিছিয়ে আগামী বছর নেয় হয়, তাহলে অবশ্যই অনেক কিছুর পরিবর্তন আসবে। এখন মনে হচ্ছে নিজের সেরটা দিতে পারবো। আগামীতে আমার ফিটনেস কেমন থাকবে সেটি জানা নেই। হয়তো আরও ওজন বেড়েও যেতে পারে আমার।’

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh