• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

'তুমি ভাল কাজ করছ' মাশরাফিকে প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ এপ্রিল ২০২০, ১৬:৪৮
'তুমি ভাল কাজ করছো' মাশরাফিকে প্রধানমন্ত্রী
ফাইল ছবি

নড়াইল জেলায় আলো ছড়াচ্ছেন মাশরাফি বিন মোর্ত্তজা। বিশেষ করে নড়াইল-২ আসন নিয়ে সন্তুষ্ট প্রধানমন্ত্রীও। ক্রিকেটের বাইশ গজ থেকে সোজা সংসদে। মাশরাফি বিন মোর্ত্তজা শুরুর দিকে এসব নিয়ে চিন্তিত থাকলেও এখন নতুন করে স্বপ্ন দেখাতে শুরু করেছেন তার সংসদীয় এলাকার মানুষকে।

করোনা ক্রান্তিকালের শুরু থেকেই নিরলস কাজ করে যাচ্ছেন মাশরাফি বিন মোর্ত্তজা। কোথায় কী সমস্যা সেটির দ্রুত সমাধানের জন্য কাজ করছেন সেখানকার প্রশাসনের সঙ্গে একাত্ম হয়ে। তাই সমাধানও মিলছে দ্রুত।

নিজ অর্থায়নে রিকশা-ভ্যান-চালক, রাস্তার পাশের চা বিক্রেতা, হকার- এমন পাঁচশ'র বেশি পরিবারকে খাদ্য সহায়তা। কর্মহীন মানুষদের সাহায্যে বিসিবি থেকে পাওয়া এক মাসের বেতনের অর্ধেকটা দান। নিজ অর্থায়নে নড়াইলের ডাক্তার ও সংবাদকর্মীদের জন্য ৫০০ পিপিই প্রদান। মাশরাফির গড়া নড়াইল-এক্সপ্রেস ফাউন্ডেশনের ভ্রাম্যমাণ মেডিকেল টিম চিকিৎসা সেবা পৌঁছে দিচ্ছে বাড়ি বাড়ি। এছাড়াও ফাউন্ডেশনের উদ্যোগে জীবাণুনাশক কক্ষ তৈরি করে দিয়েছেন নড়াইল সদর হাসপাতালের সামনে।

আজ প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে মাশরাফি যোগ দেন নড়াইল থেকে। এসময় প্রধানমন্ত্রী বরাবর তুলে ধরেন কী কী কাজ হচ্ছে, হবে এবং আরও কী কী পদক্ষেপ নেয়া দরকার।

‘আমাদের যে কমিটি করা হয়েছে প্রতিটি ইউনিয়নের। প্রায় ২২-২৩ জনের, একেক ইউনিয়নে আশা করছি প্রকৃত যাদের প্রয়োজন ত্রাণ সামগ্রী তারা দ্রুত পেয়ে যাবেন। ইতিমধ্যে নড়াইল সদর হাসপাতাল উন্নয়নের জন্য আপনার দপ্তর থেকে চিঠি এসেছে। আপনি জানেন হয়তো আমাদের আড়াইশ শয্যার কাজ চলছে। কিন্তু এই মুহূর্তে কাজ বন্ধ। মাননীয় প্রধানমন্ত্রী আপনি জেলা পর্যায়ে যদি এই সঙ্কটে যদি আইসিউ করেন বা আমাদের যদি একটি আইসিউ হয় বা আপনি করার সিদ্ধান্ত নেন আমরা যে কার্যক্রম করছি আশা করছি আরও সফল ভাবে প্রতিহত করতে পারবো। আরেকটি বিষয় আমি তুলে ধরতে চাই, ডিলারের মাধ্যমে আমরা ৯০০ কেজি করে চাল পাচ্ছিলাম, সেটা কমিয়ে ৩০০ কেজিতে আনা হয়েছে। হতে পারে এটা ট্যাক্টিকালি সিদ্ধান্ত। আমাদের এখানে অনেক গরিব মানুষ আছে। আপনি যদি জনসংখ্যার বিচারে একটু করেন তাহলে আমরা কিছুটা উপকৃত হবো।’

এসময় প্রধানমন্ত্রী বলেন, তুমি ভাল কাজ করছ। মুক্তিও (নড়াইল-১ সাংসদ) ভাল কাজ করছে। দুজনে ভাল কাজটা চালিয়ে যাও। তাহলে নড়াইলের ভাল হবে। আমরা এই মুহূর্তে টি-আর, কাবিখার, বয়স্ক-ভাতা থেকে শুরু করে সব সাহায্য একই সময় চলে যাচ্ছে। এটা যেহেতু একই সময় না যায় যেহেতু সামনে রোজা, এটা কেটে নেয়া হবে না। দেয়া হবে, আমরা রমজানকে কেন্দ্র করে আরেক দফা দেব। সেটাকে তাই একটু ভাগে ভাগে দেয়া হচ্ছে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৯ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
X
Fresh