• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

শোয়েব আখতারের সঙ্গে একমত নন কপিল দেব

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ এপ্রিল ২০২০, ২২:০৩
শোয়েবর আকতারের সঙ্গে একমত নন কপিল দেব
কপিল দেব

করোনাভাইরাস গোটা দুনিয়াকে ভীতিকর এক পরিস্থিতির মধ্যে দাঁড় করিয়েছে। অন্যরকম এক লড়াইয়ের মুখোমুখি হয়েছে পৃথিবী। যে লড়াই সীমান্ত মানে না, মানে না বৈষম্য, যে লড়াইয়ে ধাক্কা খেয়েছে সব অর্থনৈতিক শক্তিধর দেশ। উহান থেকে শুরু হয়ে ইউরোপ, আফ্রিকা, উপমহাদেশ, ক্রমশই বাড়ছে মৃত্যুর মিছিল।

ভারত-পাকিস্তান লড়াই মানেই ক্রিকেট সমর্থকদের কাছে যুদ্ধের আবহ। যে যুদ্ধ যেমন রোমাঞ্চ ছড়ায় তেমন বাণিজ্যিকভাবেও এই সিরিজ ব্যাপক লাভজনক। সেই চিন্তা থেকেই সম্প্রচার থেকে মোটা অংকের রাজস্ব পাওয়ার ব্যাপারটা মাথায় রেখেই পাকিস্তানের সাবেক কিংবদন্তি ফাস্ট বোলার শোয়েব আখতার দর্শকশূন্য মাঠে ভারত-পাকিস্তানের তিনটি ওয়ানডে ম্যাচ খেলার প্রস্তাব দিয়েছিলেন।

খেলা দর্শকশূন্য মাঠে হলেও টিভি স্বত্ব থেকে পাওয়া যেত কাড়ি কাড়ি অর্থ। যে অর্থ দুই দেশের করোনার বিরুদ্ধে লড়াইয়ে জন্য ব্যয় করার চিন্তা ছিল শোয়েবের। তবে ভারতের সাবেক কিংবদন্তি এবং বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব মনে করেন, শোয়েবের প্রস্তাব অবাস্তব। কপিলের সোজাসাপ্টা জবাব, ভারতের টাকার প্রয়োজন নেই।

‘সে তার মতামত দিয়েছে। আমাদের যথেষ্ট অর্থ আছে আর সংগ্রহের দরকার নেই। এখন আমাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ হলো সংশ্লিষ্ট সবাইকে সঙ্গে নিয়ে কঠিন এই পরিস্থিতির মোকাবিলা করা।’

কপিল দেবের ভাষ্যমতে, আগামী ছয় মাস ক্রিকেট নিয়ে চিন্তা করাই উচিত নয়। এছাড়া তিন ওয়ানডে থেকে প্রাপ্ত অর্থ খুব সামান্য বলেই মনে করেন তিনি।

এমআর/সি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh