• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

করোনা ঠেকাতে ভারত-পাকিস্তান ম্যাচ চান শোয়েব

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ এপ্রিল ২০২০, ০৯:৫০

করোনার ছোবল থেকে রক্ষার উপায় খুঁজছে বিশ্ব। দিনের পর দিন লাশের মিছিল বেড়েই চলছে। কিছুতেই থামানো যাচ্ছে না এই মরণব্যাধীকে। এমন পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে লাখ লাখ টাকা দান করছেন ক্রীড়াবিদরা। এরপরও পৃথীবিকে পুরোপুরি করোনা মুক্ত করতে আরও অনেক বেশি সাহায্যের প্রয়োজন। ভারত-পাকিস্তানও করোনা হানায় ধুঁকছে। প্রতিবেশী দুই দেশকে ক্রিকেট দিয়ে করোনা মোকাবিলায় প্রস্তাব দিলেন শোয়েব আখতার।

ভাইরাসটি ঠেকাতে প্রচুর অর্থের প্রয়োজন যা ভারত-পাকিস্তানের মধ্যে ম্যাচ আয়োজনের দিয়ে আদায় করা সম্ভব বলে মনে করেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস খ্যাত এই তারকা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ক্রিকেট সমর্থকরা অনেকেই এই প্রস্তাবকে উপযুক্তও মনে করছেন।

দেশ দুটির বর্তমান রাজনৈতিক সম্পর্ক ঠিক নেই। ২০১২ সালের পর ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ আর দেখা যায়নি। আইসিসি অথবা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের টুর্নামেন্টেই পরস্পরের মুখোমুখি হয়। শেষবার ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে ম্যানচেস্টারে মুখোমুখি হয়েছিল দুই দল।

নিজ ইউটিউব চ্যানেলে শোয়েব আখতার বলেন, ‘এই প্রথম দুই দেশের মধ্যে যে দেশই ম্যাচ জিতুক না কেন, দুই দেশের সমর্থকরাই সন্তুষ্ট হবেন। বিরাট সেঞ্চুরি করুক বা বাবর আজম। ম্যাচের অর্থ করোনা লড়াইয়ের স্বার্থে ব্যবহার করা হবে। এখানে হার-জিত নিয়ে কোনও লড়াই নেই। করোনাকে হারানোই এখানে প্রধান লক্ষ্য। বলা যায় না করোনা বিরুদ্ধে ক্রিকেটমঞ্চে এভাবে ভারত-পাকিস্তানের ভাতৃত্ব ভবিষ্যতে দুই দেশের ক্রিকেটীয় সম্পর্ক ও রাজনৈতিক সম্পর্কেও অনেক উন্নতি করতে পারে।’

দুই দেশের ক্রিকেট বোর্ডকে তার প্রস্তাবের মধ্য দিয়ে ৩ ম্যাচের চ্যারিটি ওয়ানডে অথবা টি-টোয়েন্টি আয়োজনের প্রস্তাব দিয়েছেন শোয়েব।

পাকিস্তানের কিংবদন্তি পেসার বলেন, ‘বর্তমানে করোনা আতঙ্কে সবাই বাসায় অবস্থান করছেন। দুই দেশের খেলোয়াড়দের টেস্ট করিয়ে মাঠে নেয়া যায়। দর্শকবিহীন ম্যাচ হলেও টেলিভিশনের পর্দায় ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, শ্রীলঙ্কার কোটি কোটি দর্শক ম্যাচটি দেখবে। স্পন্সররা এই ম্যাচের জন্য এগিয়ে আসবে। যার মাধ্যমে দুই দেশের করোনা আক্রান্তদের জন্য অর্থ বেড়িয়ে আসবে।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বুকে ব্যথা নিয়ে হাসপাতালে বিএনপি নেতা মিন্টু
বিশ্বকাপে ওপেনিংয়ে রোহিতের সঙ্গী কোহলি!
বেঙ্গালুরুকে বেচে দেওয়ার আহ্বান জানালেন ভূপতি
অবশেষে নতুন কোচ পেলো পাকিস্তান
X
Fresh