• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘আইপিএলে দল পেতেই কোহলিদের স্লেজ করে না অজি ক্রিকেটাররা’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ এপ্রিল ২০২০, ১৮:২৭
‘আইপিএলে দল পেতেই কোহলিদের স্লেজ করে না অজি ক্রিকেটাররা’
ছবি- সংগৃহীত

শিরোনামে লেখা এমন অভিযোগ বিশ্বকাপ জয়ী সাবেক অজি অধিনায়ক মাইকেল ক্লার্কের। আসলেই কী তাই? স্কাই স্পোর্টসের রেডিওর একটি অনুষ্ঠানে এর ব্যখ্যাও দিয়েছেন ক্লার্ক।

তারকা ব্যাটসম্যানের দাবি, ভারত ছাড়া অন্য দেশগুলোর বিপক্ষে মাঠে নামলে অজি ক্রিকেটারদের শরীরী ভাষা দেখায় আক্রমণাত্মক। এমনটা হবার কারণ নাকি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।

উদাহরণ হিসেবে ক্লার্ক টেনেছেন নিজেদের মাঠে ২০১৮-১৯ মৌসুমে ঘরের মাঠে ভারতের কাছে ২-১ ব্যবধানে সিরিজ হারকে।

ওই সিরিজে ভারতীয় ব্যাটসম্যানদের কোনোরকম স্লেজিং করেনি অজি বোলাররা। প্যাট কামিন্সদের মাথায় ছিল মিলিয়ন ডলারে আইপিএলে দল পাওয়ার ব্যাপারটি। দাবি ক্লার্কের।

‘দলের খেলোয়াড়দের মনোভাব ছিল এমন যে, “আমি কোহলিকে স্লেজ করব না। আমি চাই, সে আমাকে ব্যাঙ্গালুরু দলে টানলে ওখানে আমি দেড় মাসে অন্তত এক মিলিয়ন ডলার পেয়ে যাব।” আমার মনে হয়, অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা ওই সময়টাতে নমনীয় ছিল, যেমনটা তাদের দেখে আমরা অভ্যস্ত নই।’

নিজেদের সময়ের অস্ট্রেলিয়া আর এখনকার সময়ের অস্ট্রেলিয়ার মধ্যে ব্যাপক পার্থক্য দেখছেন উল্লেখ করে ক্লার্ক বলেন, ‘বেশ কিছু সময়ের জন্য হলেও অজি দলের মানসিকতা পরিবর্তন বা নরম হয়েছে বলে আমি মনে করছি। এটা সেই শক্ত মানসিকতার অস্ট্রেলিয়া নয়, যা আমরা দেখে অভ্যস্ত ছিলাম। আমাদের সময়ে যেমনটা ছিল’

এবারের আইপিএলের জন্য নিলামে ওঠা ক্রিকেটারদের মধ্যে রেকর্ড ১৫ কোটি রুপিতে কলকাতা নাইট রাইডার্সে নাম লেখান অজি পেসার পেট কামিন্স। এছাড়া ১০ কোটি ৭৫ লাখে গ্লেন ম্যাক্সওয়েল কিংস ইলেভেন পাঞ্জাবে আর নাথান কোল্টার নাইলকে ৮ কোটিতে দলে ভিড়িয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

এরা ছাড়াও দল পেয়েছেন মার্কস স্টয়িনিকসকে (৪ কোটি ৮০ লাখ) দিল্লি ক্যাপিটালস, অ্যারন ফিঞ্চ (৪ কোটি ৪০ লাখ) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, আলেক্স ক্যারি (২ কোটি ৪০ লাখ) দিল্লি ক্যাপিটালস, কেন রিচার্ডসন (৪ কোটি রুপি) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, মিচেল মার্শ (২ কোটি রুপি) সানরাইজার্স হায়দরাবাদ, ক্রিস গ্রিন (২০ লাখ) কলকাতা নাইট রাইডার্স, জস ফিলিপ (২০ লাখ) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

এদিকে এবারের আইপিএল স্থগিত হয়ে গেছে করোনাভাইরাসের কারণে। তবে আইপিএল কমিটি আশা করছেন অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গেলে অনুষ্ঠিত হতে পারে আইপিএলের ১৩তম আসর। তবে অস্ট্রেলিয়াও তৈরি হচ্ছে যথাসময়ে বিশ্বকাপ আয়োজনের।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh