logo
  • ঢাকা বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন, আক্রান্ত ১ হাজার ১৬৬ জন ও সুস্থ হয়েছেন ২৪৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

মার্টিনেজ নয় মেসির পাশে খেলার যোগ্য নেইমার: রিভালদো

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৪ এপ্রিল ২০২০, ১৮:১২ | আপডেট : ০৪ এপ্রিল ২০২০, ১৮:২৯
messi
নেইমার মেসি ও মার্টিনেজ
বার্সেলোনায় লিওনেল মেসির পাশে খেলার মতো সামর্থ্য নেই লাউতারো মার্টিনেজের। ইন্টার মিলানের এই আর্জেন্টাইন নয় মেসির পাশে খেলার যোগ্যতা প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ব্রাজিলের নেইমারেরই রয়েছে বলে মনে করেন রিভালদো।

প্রায় পাঁচ বছর বার্সার জার্সিতে আড়াইশোর বেশি ম্যাচ খেলেছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রিভালদো।

২০২০-২১ মৌসুমে কাতালান দলটির শক্তি বাড়াতে এক যোগে পিএসজি থেকে নেইমার ও ইন্টার থেকে মার্টিনেজকে ভেড়ানোর চেষ্টা চালানো হচ্ছে। এমন সংবাদ বেশ কয়েকদিন ধরে প্রকাশ করা হচ্ছে।

সম্প্রতি বেটফেয়ার নামক একটি ওয়েবসাইটে কলাম লিখেছেন রিভালদো। সেখানে ২২ বছর বয়সী মার্টিনেজের তুলনায় ২৮ বছর বয়সী নেইমারকেই এগিয়ে রাখছেন তিনি।

‘গুঞ্জন রয়েছে বার্সেলোনা আগামী মৌসুমে নেইমার ও লাউতারো মার্টিনেজ দুইজনকেই দলে ভেড়াতে চায়। তরুণ আর্জেন্টাইন অনেক ভালো খেলোয়াড়। আমার মতে মেসির সঙ্গে সেরা একাদশে খেলার যোগ্যতা নেইমারেরই রয়েছে।’

উসমানে দেম্বেলে, আঁতোয়া গ্রিজমানের মতো তারকাদের দিকে ইঙ্গিত করে রিভালদো বলেন, ‘বেশ কয়েকবছর ধরে আমরা দেখেছি মেসির সঙ্গে অনেক দুর্দান্ত খেলোয়াড়রাও কুলিয়ে উঠতে পারেন না। প্রত্যাশা অনুযায়ী নিজেদের মেলে ধরতে ব্যর্থ তারা। অন্যদিকে বিশ্বে নেইমার-লুইজ সুরাজের মতো অল্প কিছু খেলোয়াড় রয়েছে যারা মাঠে নেমেও চাপ সামলাতে সক্ষম। তারা নিজের জাত চেনাতে সামর্থ্য হয়েছেন।’

২০০২ সালে ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জেতা রিভালদো মনে করেন, মার্টিনেজকে নিয়ে না ভেবে নতুন মৌসুমে নেইমারকে নিয়েই ভাবা উচিৎ ক্লাব কর্তৃপক্ষের।

‘নেইমার কখনই মাঠে নেমে শঙ্কিত হননি। তাই ক্লাবেরও উচিৎ তাকেই প্রাধান্য দেয়া। মার্টিনেজ তরুণ। তিনি মেধাবী ফরোয়ার্ড। তবে আরও দুই-তিন বছর পর ভালো দল পেতে পারেন। তাই আমার মনে হয় বার্সার উচিৎ শুধু নেইমারকে নিয়েই ভাবা।’

মেসি, নেইমার ও সুয়ারেজের সঙ্গে রিভালদো

বার্সার হয়ে একটি চ্যাম্পিয়নস ট্রফি, দুটি লা লিগা ও তিনটি কোপা দেল রে জেতার পর ২০১৭ সালে সবাইকে অবাক করে প্যারিসে পাড়ি জমান নেইমার।

অন্যদিকে ২০১৮ সালে ইন্টারে যোগ দিয়ে স্বমহিমায় দ্যুতি ছড়াচ্ছেন মার্টিনেজ। এরই মধ্যে আর্জেন্টিনা জাতীয় দলে মেসির সঙ্গে বেশ কয়েকটি ম্যাচে জুটিও গড়েছেন তিনি।

ওয়াই/পি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৬৭৫১ ৭৫৭৯ ৫২২
বিশ্ব ৫৬৪১২০৫ ২৪০৭০২৩ ৩৪৯৭০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়