• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানের সংখ্যালঘুদের জন্য ভারতীয় ক্রিকেটারদের সাহায্য চান কানেরিয়া

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ এপ্রিল ২০২০, ১৪:১৭
Danish Kaneria, Yuvraj Singh and Harbhajan Singh, pakistan, india, afridi,

ধর্মীয় পরিচয়ের কারণে দানিশ কানেরিয়াকে অনেক অন্যায় সহ্য করতে হয়েছে এমন অভিযোগ অনেকবার করেছেন পাকিস্তানের হয়ে খেলা এই হিন্দু ক্রিকেটার। দেশটিতে বসবাসকারী সংখ্যালঘুরাও যে ভালো নেই সেটিও বারবার প্রমাণ করার চেষ্টা করছেন। আওয়াজ তুলেছেন তাদের অধিকার নিয়েও। এবার করোনাভাইরাসের প্রভাবে অসহায় হয়ে পরা দরিদ্র সংখ্যালঘুদের জন্য ভারতের ক্রিকেটারদের সাহায্য চাইলেন সাবেক এই লেগ স্পিনার।

২০০০ সালে প্রথমবারে মতো পাকিস্তানের জার্সি গায়ে দেন দানেশ কানেরিয়া। সবশেষ জাতীয় দলের হয়ে খেলেছেন ২০১০ সালে। ৬১ টেস্টে ২৬১ উইকেট তুলেছেন তিনি। অন্যদিকে ১৮ ওয়ানডে খেলে ১৫ উইকেট সক্ষম হন। ২০১০ সালে ইংলিশ ঘরোয়া ক্রিকেটে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে তাকে আজীবন নিষিদ্ধ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

টুইট পোস্টে কানেরিয়া বলেছেন, ‘আমি যুবরাজ সিং ও হরভজন সিংকে অনুরোধ করব, আপনারা দয়া করে পাকিস্তানে বসবাসকারী সংখ্যালঘুদের জন্য ভিডিও তৈরি করুন। করোনার কারণে আপনাদের সাহায্য তাদের প্রয়োজন।’‌

ওই পোস্টে সাহায্যের জন্য একটি লিংকও জুড়ে দিয়েছেন কানেরিয়া। সেখানে পাকিস্তানে সংখ্যালঘুদের জন্য অর্থ সাহায্য যাবতীয় তথ্য দেয়া রয়েছে।

কয়েকদিন আগে দেশটির ক্রিকেট কিংবদন্তি শাহিদ আফ্রিদির সংস্থার প্রশংসা করেছিলেন হরভজন ও যুবরাজ। করোনার প্রভাবে পড়া সুবিধাবঞ্চিতদের সহায়তায় পাকিস্তান জুড়ে কাজ করছেন আফ্রিদি।

এমন কাণ্ডে অবশ্য ভারতীয় সমর্থকদের সমালোচনার মুখে পড়তে হয়েছিল ২০১১ সালের বিশ্বকাপ জয়ী দুই তারকাকে।

উত্তর দিয়ে অবশ্য যুবরাজ জানিয়েছিলেন, মানবিক কারণেই পোস্টটি দেয়া হয়েছিল

যদিও দানিশ কানেরিয়ার টুইটের ২৪ ঘণ্টা পার হলেও জবাব আসেনি দুই জনের একজনের পক্ষ থেকেও।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh