• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বাতিল হতে পারে কিউইদের বাংলাদেশ সফর

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ এপ্রিল ২০২০, ১৫:৫২
বাতিল হতে পারে কিউইদের বাংলাদেশ সফর
ছবি- সংগৃহীত

করোনাভাইরাসে মহামারি অবস্থায় বিশ্বের প্রায় সব দেশেই চলছে ঘোষিত, অঘোষিত লকডাউন। থেমে আছে সব ধরনের কাজকর্ম। সব কিছুর মতো থেমে গেছে বিশ্বের ক্রীড়াঙ্গন। বাদ যায়নি বাংলাদেশও। ঘরোয়া, আন্তর্জাতিক সব রকমের প্রতিযোগিতামূলক খেলাধুলা করা হয়েছে স্থগিত।

চলতি সপ্তাহে টাইগারদের পাকিস্তান যাবার কথা থাকলেও বাতিল করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। মে মাসে আয়ারল্যান্ড সফরও হয়েছে স্থগিত। আগামী জুনে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরে আসার ব্যপারও ঝুলে গেছে বলা যায়। এদিকে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডও এগুচ্ছে স্থগিতের পথেই।

নিউজিল্যান্ডের আগামী ক্রিকেট মৌসুম নিয়ে শুক্রবার স্থানীয় গণমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ডকে কিউই ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বলেছেন, ‘এমন পরিস্থিতিতে ক্রীড়াঙ্গনের সঙ্গে জড়িত সবার জন্যই চরম হতাশাব্যঞ্জক। তবে সার্বিক পরিস্থিতি বিচার করে এবং কোভিড-১৯ ভাইরাসটি বিশ্বজুড়ে যেভাবে প্রচুর সংখ্যক মানুষের প্রাণ কেড়ে নিচ্ছে তার প্রেক্ষিতে, আমাদের কেবল নিজেদের লোকজনের নয়, বৃহত্তর সম্প্রদায়ের কল্যাণের দিকটাও দেখতে হবে।’

বাংলাদেশ সফরের আগে জুন-জুলাইতে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, নেদারল্যান্ডস ও ওয়েস্ট ইন্ডিজ সফরের কথা রয়েছে কেন উইলিয়ামসদের। এসব সিরিজের ব্যাপারেও আশার বাণী শোনাতে পারেননি হোয়াইট।

‘লকডাউন চলছে দেশে। ক্রিকেট সংশ্লিষ্টরা অনেক ধরনের সমস্যার মুখোমুখি হচ্ছেন, সে বিষয়ে আমরা অবগত। যদিও ভবিষ্যৎ অনিশ্চিত, তবে যখনই কোনো সুযোগ আসবে, তা লুফে নিতে প্রস্তুত থাকার ব্যাপারে আমরা প্রতিজ্ঞাবদ্ধ।’

আইসিসির ভবিষ্যৎ সূচি (এফটিপি) অনুযায়ী নিউজিল্যান্ডের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে চলতি বছরের আগস্টে। এই সফরে ছিল টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh