• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘করোনা দুর্যোগেও খেলা হোক’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ এপ্রিল ২০২০, ২০:০৩
‘করোনা দুর্যোগেও খেলা হোক’
ছবি-সংগৃহীত

পৃথিবীতে অনেক দুর্যোগ এসেছে, বোমার আঘাতে বাড়ি-ঘর কিন্তু কখনোই মাঠ দীর্ঘ সময়ের জন্য খেলা উঠে যায়নি। চরম অশান্তির মাঝেও মানুষ কিছুটা স্বস্তি খুঁজে পেয়েছে খেলাধুলোর মাঝে।

যুদ্ধ-বিধ্বস্ত আফগানিস্তানকেই উদাহরণ হিসেবে দাঁড় করানো যায়। বোমার শব্দে যেখানে জীবন অনিশ্চিত সেখানে ব্যাট-বলের লড়াই দিয়ে আফগানরা জায়গা করে নিয়েছে বিশ্ব ক্রিকেটের মর্যাদার আসনে।

পৃথিবীতে এখন চলছে করোনা ভাইরাসের প্রকোপ। এই ভাইরাসের ভয়াবহতা থেকে বাঁচতে বন্ধ আছে সব ধরণের খেলা। বিশ্বব্যাপী মৃত্যুর মিছিলে যোগ হয়েছে ৫০ হাজারের বেশী মানুষ।

তবে এমন অবস্থাতেও মাঠে নামতে চান ইংলিশদের ওয়ানডে কাপ্তান ইয়ন মরগ্যান। তার মতে থেমে থেমে থাকা এই পৃথিবী আবার জীবনের স্বাদ পাবে খেলাধুলার মাধ্যমে।

'এমন অবস্থায় বেশি ক্রিকেট ম্যাচ খেলা চেষ্টা করা উচিত। আমি মনে করি খেলোয়াড়েরা খেলতে চাইবে। আমি অবশ্যই খেলতে চাইব।’

মরগান মনে করেন ঘর বন্দী মানুষের প্রশান্তির জন্য হলেও মাঠে খেলা প্রয়োজন। তাই দর্শক শূন্য স্টেডিয়ামে হলেও আবার মাঠে নামতে চান এই ইংলিশ তারকা।

খেলাধুলা মানুষের দৃষ্টিভঙ্গি বদলে দিতে পারে। বিচ্ছিন্ন সময়টা মানুষের মন অলস হয়ে যায়। খেলাধুলা যেই মঞ্চ তৈরি করবে, যেই প্রত্যাশার জায়গা তৈরি করবে, সেটা মানুষকে আবার ঘরের বাইরে বারিয়ে আসার অনুভূতি এনে দিতে পারে। যদি এমন কিছু করা যায়, তাহলে আমি মনে করি বড় পদক্ষেপ হবে।’

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh