• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

অবসরও ব্যস্ততায় কাটুক ক্রিকেটারদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ এপ্রিল ২০২০, ২২:৪১
অবসরও ব্যস্ততায় কাটুক ক্রিকেটারদের
ছবি- বিসিবি

আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ততা নেই, নেই ঘরোয়া লিগের ব্যস্ততাও। করোনাভাইরাসের কারণে ঘরেই সময় কাটাচ্ছেন ক্রিকেটাররা। নেই অনুশীলনের চাপও। তাই আছে ফিটনেস হারানোর সম্ভাবনা।

কেউ কেউ নিজ থেকে ঘরেই সারছেন অনুশীলন। তবে ক্রিকেটারদের একটা বড় অংশই আছেন অখণ্ড অবসরে।

বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি অবশ্য চাইছে না ঘরেও অবসর সময় কাটাক ক্রিকেটাররা। কারণ বাইশ গজে ফিটনেস অনেক বড় একটা ইস্যু। ক্রিকেটারদের স্বাস্থ্য নিরাপত্তার দিকেও কড়া নজর আছে সংস্থাটির। তাই ক্রিকেটারদের এই অবসরে ফিটনেস সূচির সঙ্গে স্বাস্থ্য সম্পর্কিত বার্তা পাঠিয়েছে টাইগারদের অভিভাবক সংস্থা বিসিবি।

যেখানে দেয়া হয়েছে কিভাবে ক্রিকেটাররা ইউমিউনিটি বাড়াবেন সেই টিপস। সঙ্গে আছে করোনার সংক্রামণ ঠেকাতে কিভাবে ক্রিকেটাররা কাজ করবেন সেই সম্পর্কিত দিক নির্দেশনা। ক্রিকেটের ফিটনেসের দিকে বিসিবির নজর ঢের বেশী। তাই বিসিবি ক্রিকেটারদের দিয়েছে নিজেদের ব্যস্ত রাখার পরামর্শ।

যেখানে বলা হয়েছে নতুন রুটিন তৈরি করতে, মোটিভেশন ও প্রার্থনা করতে, বই বড়তে এবং নিজেদের পছন্দের কাজে ব্যস্ত রাখতে, ব্যায়াম করতে, পুষ্টিকর খাবার খেতে, ফোন – ভিডিও কলে বন্ধুদের সঙ্গে কথা বলতে, সোশ্যাল মিডিয়া এবং নিউজ থেকে দূরে থাকতে, যন্ত্র তথা মোবাইল কম্পিউটারের ব্যবহার সীমিত করতে।

মূলত ক্রিকেটারদের জড়তা এবং অবসাদগ্রস্থতা থেকে দূরে রাখতেই বিসিবির এই উদ্যোগ।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh