• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনা চিকিৎসায় জার্সি নিলামে তুললেন বিশ্বকাপ জয়ী তারকা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ এপ্রিল ২০২০, ১৩:১৫
coronavirus
জস বাটলার

করোনার ছোবলে আক্রান্ত হতে হয়েছে প্রধানমন্ত্রী বরিস জনসনকেও। যুক্তরাজ্যে মোট আক্রান্ত ২৫ হাজারের বেশি। মারা গেছে ১৭শোর বেশি মানুষ। এমন অবস্থায় ইংল্যান্ডে করোনা আক্রান্তদের পাশে দাঁড়ালেন বিশ্বকাপ জয়ী ক্রিকেটার জস বাটলার।

গেল বছর প্রথমবারের মতো বিশ্বকাপ জয়ের স্বাদ পায় ক্রিকেটের জনকরা। দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন বাটলার। মজার বিষয়টি হচ্ছে বিশ্বকাপ জয়ের মুহূর্তটি তার হাত ধরেই এসেছিল।
বিশ্বকাপ আসরের ফাইনালে সুপার ওভারের শেষ বলে মার্টিন গাপটিলকে রান আউট করে ইংল্যান্ডকে প্রথমবারের জন্য বিশ্বকাপ শিরোপা উপহার দেন উইকেটরক্ষক বাটলার।

২০১৯ সালের চ্যাম্পিয়ন হওয়ার সেই স্মৃতি নিলামে তুলেছেন এই তারকা। ফাইনালে ৬৩ নম্বরের যে জার্সি পরে মাঠে নেমেছিলেন সেটি নিলামে তুলেছেন।

করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে লন্ডনের দুই হাসপাতাল। তাই সাহায্য প্রার্থনা করেছিল তারা। জানতে পেরে ই-কর্মাস একটি সাইটে নিজের বিশ্বকাপ জয়ের বিশেষ জার্সিটি নিলামে তুলেন বাটালার। ঘোষণা দেন এর থেকে আসা অর্থের পুরোটাই ওই হাসপাতালে দান করবেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে জস বাটলার বলেন, ‘আমি আমার বিশ্বকাপ ফাইনালের জার্সিটি নিলামে তুলছি, রয়্যাল ব্রম্পটন অ্যান্ড হারফিল্ড হাসপাতালের চ্যারিটির জন্য অনুদান তোলার জন্য এই পদক্ষেপ নিয়েছি। গেল সপ্তাহে হাসপাতালের পক্ষ থেকে জরুরি আহ্বান জানানো হয়েছিল। করোনায় আক্রান্তদের চিকিৎসা দিতে প্রয়োজনীয় উপকরণ কিনতে হবে। আপনারা এই জার্সি কিনে এগিয়ে আসবেন বলে আশা করছি।

সুসংবাদ হচ্ছে এরইমধ্যে জার্সিটি বিক্রি হয়ে গেছে। যার মূল্য দাঁড়িয়েছে ৫০ হাজার ১০০ পাউন্ড (প্রায় ৫২ লাখ বাংলাদেশি টাকা)।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh