• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বিশ্বকাপ পিছিয়ে গেলে আইপিএল?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩১ মার্চ ২০২০, ২০:৪১
বিশ্বকাপ পিছিয়ে গেলে আইপিএল!

গোটা বিশ্ব থমকে আছে করোনাভাইরাস আতঙ্ক। ফুটবল থেকে ক্রিকেট, বন্ধ হয়ে গেছে সব ধরনের প্রতিযোগিতামূলক খেলা। কয়েকটি দেশের ঘরোয়া এবং আন্তর্জাতিক আসর কিছুদিনের জন্য করা হয়েছে স্থগিত। তবে অন্যান্য আসরের সঙ্গে সাংঘর্ষিক হবার কারণে বাতিল হতে যাচ্ছে স্থগিত হওয়া আসরগুলোও।

মার্চের শেষের দিকে মাঠে গড়ানোর কথা ছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। তবে করোনাভাইরাসের কারণে তা পিছিয়ে নেয়া হয় এপ্রিলের মাঝামাঝি সময়ে। মাঝে শোনা যাচ্ছিল, ইনডোরে অনুষ্ঠিত হবে এবারের আইপিএল।

কর্তা ব্যক্তিদের সুর পাল্টেছে, আইপিএল এগুচ্ছে বাতিলের পথেই। গতকাল ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেয়া সাক্ষাৎকারে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তা জানিয়েছিলেন, আইপিএল বাতিল, এখন শুধু ঘোষণার অপেক্ষা৷

তবে আজ আবার পাওয়া গেলো আইপিএল আয়োজন নিয়ে নতুন আলোর রেখা। ভারতীয় গণমাধ্যমকে এক কর্মকর্তা জানিয়েছেন, আইপিএল হতে পারে অক্টোবরের দিকে যদি অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেয়া হয়।

‘এই মুহূর্তে বিভিন্ন দেশ লক-ডাউন করা। অস্ট্রেলিয়াও ঘোষণা দিয়ে রেখেছে, এই লক-ডাউন অন্তত ছয় মাস চলবে। এই অবস্থায় আইপিএল আয়োজনের জন্য আমরা একটাই সময় পাচ্ছি, সেটা অক্টোবর-নভেম্বর। কিন্তু এটা আবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়ে। এখন বিশ্বকাপ পিছিয়ে গেলে একটা সুযোগ নেয়া যেতেও পারে’

অস্ট্রেলিয়া এখনও চেষ্টা করছে সঠিক সময়ে বিশ্বকাপ আয়োজনের। কারণ এবছর বিশ্বকাপ আয়োজন করতে না পারলে সেটা হয়ে যাবে, ভারতে অনুষ্ঠিতব্য ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের সঙ্গে সাংঘর্ষিক। সেক্ষেত্রে বাতিলও হতে পারে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
করোনায় আক্রান্ত হলেন ডিবিপ্রধান হারুন
X
Fresh