• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বেতন কাটা যাবে রুটদের!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩১ মার্চ ২০২০, ১৬:৫৮
বেতন কাটা যাবে রুটদের!

করোনাভাইরাসের প্রকোপে বন্ধ হয়ে গেছে সব ধরণের খেলাধুলা। যেখানে মানুষের জীবন নিয়ে সংশয় সেখানে খেলাধুলা নিছকই বিলাসিতা। অনেকেই ধারণা করছেন, এই পরিস্থিতির উন্নতি হতে সময় লাগবে বেশ। তাই ক্রীড়া সংগঠকরাও আশার প্রদীপ জ্বালাতে পারছেন না।

ফুটবল থেকে ক্রিকেট, অনেক দেশই বলছে অন্তত শূন্য মাঠে হলেও খেলা চলুক। এতে অন্তত কিছু আর্থিক ক্ষতি পুষিয়ে নেয়া যাবে। তবে করোনা যেখানে ছাড়ছে না সাধারণ মানুষ থেকে প্রধানমন্ত্রী কাউকে, সেখানে খেলা মাঠে গড়ানোর কথা বলাকে পাগলের প্রলাপ বললেও ভুল হবে না।

আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে অনেক ফুটবল ক্লাবই তাদের ফুটবলারদের বেতন কাতার সিদ্ধান্ত নিয়েছে। এই যেমন ম্যানচেস্টার ইউনাইটেড চাচ্ছে তাদের ফুটবলারদের বেতন থেকে ২০ শতাংশ কর্তন করতে। এই একই পথে এগুতে যাচ্ছে ক্রিকেট।

শুরুটা হচ্ছে ইংল্যান্ডকে দিয়ে। ক্রিকেটাররা চড়া বেতন পান ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) থেকে। তবে এমন স্তব্ধ পরিস্থিতিতে বেতন ইস্যুতে ক্রিকেটারদের আনুষ্ঠানিক চুক্তির ব্যাপারটি নজরে আনতে বলেছে বোর্ড।

‘আমরা উপায় খুঁজছি কীভাবে খেলাগুলো টিকিয়ে রাখা যায়। কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের সাথে আনুষ্ঠানিকভাবে এগোতে হবে আমাদের। কিন্তু খেলাগুলোও একসাথে টানতে হবে ঐ সময়। আমাদের বিশ্বাস ক্রিকেটাররা ভয়াবহ পরিস্থিতির বড় চিত্রটা সম্পর্কে বুঝতে পারবে।’

করোনা ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৭ লাখ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ হাজারের বেশী। আক্রান্তের তালিকায় আছে ইংলিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের নাম।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh