• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নতুন তারিখ পেলো টোকিও অলিম্পিক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ মার্চ ২০২০, ১৮:৪১

করোনাভাইরাসের কারণে পিছিয়ে দেয়া হয় ২০২০ সালের ইউরো চ্যাম্পিয়নশিপ ও কোপা আমেরিকার আসর। একবছর পিছিয়ে দেয়া হয়েছে মহাদেশীয় ফুটবলের দুটি প্রধান টুর্নামেন্ট। একই পথে হেঁটেছে অলিম্পিকও। এক বছর পিছিয়ে ২০২১ সালে হবে এই ক্রীড়া মহাযজ্ঞ।

প্রাথমিকভাবে বলা হয়েছিলে আগামী বছর জুলাইয়ে বসবে অলিম্পিক। এবার নতুন দিনও ঘোষণা করে দেয়া হলো। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) পক্ষ থেকে জানিয়ে দেয়া হলো, ২০২১ সালের ২৩ জুলাই শুরু হয়ে হবে অলিম্পিক চলবে ৮ আগস্ট পর্যন্ত।

চলতি বছর ২৪ জুলাই থেকে ৯ আগস্ট পর্যন্ত অলিম্পিক হওয়ার কথা ছিল জাপানের রাজধানী টোকিওতে।

গেল সপ্তাহে দেশটির প্রধানমন্ত্রী শিনজো আবে বৈঠকে বসেছিলেন আইওসির সভাপতি থমাস ব্যাচের সঙ্গে। এরপরই করোনার কারণে একবছর পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত এসেছিল।

এদিকে প্যারা অলিম্পিক গেমস শুরু হওয়ার কথা ছিল এবছর ২৫ আগস্ট থেকে। তবে আগামী বছরের ২৪ আগস্ট শুরু হয়ে ৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে প্রতিবন্ধীদের জন্য বিশেষ অলিম্পিক গেমস।

থমাস ব্যাচ বলেন, ‘আমি আশাবাদি, টোকিও ২০২০ আয়োজক কমিটি, টোকিও মেট্রোপলিটন সরকার, জাপান সরকার ও সব স্টেকহোল্ডারদের সঙ্গে মিলে আমরা একটি সফল আয়োজন উপহার দিতে পারবো।’

করোনাভাইরাসের ইস্যু নিয়ে অলিম্পিক কমিটির প্রধান বলেন, ‘মানবজাতি আজ অন্ধকার গলিতে রয়েছে। আশাকরি টোকিও অলিম্পিকের মাধ্যমে এই গলিতে আলো ছড়াবে।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্যারিস অলিম্পিকে এমবাপ্পেকে চান ফরাসি প্রেসিডেন্ট
আলোচিত হারমোসোর গোলেই অলিম্পিকে স্পেন
মেসি ও ডি মারিয়ার অলিম্পিক খেলা নিয়ে যা জানালেন মাসচেরানো
ব্রাজিলকে কাঁদিয়ে অলিম্পিকের মূল পর্বে আর্জেন্টিনা
X
Fresh