• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

নারী ক্রিকেটারদের পাশে বিসিবি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ মার্চ ২০২০, ১৪:৫৯
bangladesh women's
ফাইল ছবি

করোনাভাইরাসের প্রভাবে পুরুষদের মতো বন্ধ হয়ে আছে নারীদের ক্রিকেটও। ঘরোয়া লিগ মাঠে না গড়ানোর কারণে বন্ধ রয়েছে উপার্জন। তাই নারী ক্রিকেটারদের পাশে দাঁড়ালো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবি জানিয়েছে, করোনাভাইরাসে সৃষ্ট দুর্যোগের সময়ে নারী ক্রিকেটারদের সহযোগিতার জন্য এককালীন ২০ হাজার করে টাকা দেয়া হবে। বর্তমান দুর্যোগপূর্ণ সময়ে দুঃসময় এড়াতে এই উদ্যোগ নিয়েছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, যে ক্রিকেটাররা ২০১৮-১৯ মৌসুমে প্রমীলা জাতীয় লিগে এবং ২০১৯-২০ মৌসুমে বিসিবির জাতীয় দলের ক্যাম্পে অংশ নিয়েছিলেন, তাদের প্রত্যেকেই বোর্ডের পক্ষ থেকে এককালীন ২০ হাজার টাকা করে পারিশ্রমিক পাবেন।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘পুরুষ ক্রিকেটারদের মতো বেশিরভাগ নারী ক্রিকেটারও উপার্জনের জন্য ঘরোয়া টুর্নামেন্টগুলোর উপর নির্ভর করেন। নারী ক্রিকেটারদের একটি ট্রেনিং ক্যাম্পের সূচিও প্রস্তুত ছিল, যেটা কোভিড-নাইনটিনের জন্য ক্ষতিগ্রস্ত হয়েছে। সব মিলিয়ে ক্রিকেটাররা ক্রিকেট ছাড়া সময় অতিক্রান্ত করতে বাধ্য হচ্ছেন, এমন সময়ে তাদের আমাদের সমর্থন প্রয়োজন।’

কয়েকদিন আগে ঢাকা প্রিমিয়ার লিগের চুক্তির বাইরের পুরুষ ক্রিকেটারদের এককালীন ৩০ হাজার টাকা করে আর্থিক সহায়তার ঘোষণা দেয়া হয় বোর্ডের পক্ষ থেকে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
জাতীয় দলের অ্যানালিস্ট হলেন মহসিন শেখ
ঢাকায় পৌঁছেছেন কোচ হাথুরুসিংহে ও মুশতাক
নিজের পায়ে কি নিজেই কুড়াল মারলেন তামিম ইকবাল?
X
Fresh