• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

করোনায় ভালো দিকটা খুঁজে নিয়েছেন শাস্ত্রী

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ মার্চ ২০২০, ২০:৩৮
করোনায় ভালো দিকটা খুঁজে নিয়েছেন শাস্ত্রী
রবি শাস্ত্রী

করোনাভাইরাসের কারণে দিশেহারা গোটা বিশ্ব। মৃত্যুর মিছিল ক্রমশই বাড়ছে। সংক্রমণ ঠেকাতে অঘোষিত কারফিউর মধ্যে আছে গোটা দুনিয়ার মানুষ। ক্রীড়াঙ্গনও এর বাইরে নয়। শূন্য মাঠে খেলা না থাকায় সেখানে হচ্ছে কোয়ারেন্টিন সেন্টার।

স্বাভাবিকভাবেই মাঠের মানুষগুলো আছেন অখণ্ড অবসরে। যাদের সম্পর্কই মাঠকেন্দ্রিক তাদের ঘরে বসে থাকলে বিরক্তি চলে আসাটাই স্বাভাবিক। তবে এর ব্যতিক্রমও আছে।

খেলার ব্যস্ততার ফলে যেসব দলের সদস্যরা পরিবারকে সময় দিতে পারেন না তাদের জন্য এমন প্রত্যাশিত ছুটি ইতিবাচক হলেও দোষের কিছু নয়। তেমনি ব্যস্ত দল ভারতের হেড কোচ রবি শাস্ত্রী অকপটে স্বীকার করে নিয়েছেন ব্যাপারটি।

বিশ্রামটা খারাপ হবে না। কারণ নিউজিল্যান্ড সিরিজের শেষের দিকে মানসিক ক্লান্তি, শারীরিক সুস্থতা ও চোটের দিক থেকে দলের মধ্যে ফাটল দেখতে পাচ্ছিলাম। গত ১০ মাসে যে পরিমাণ ক্রিকেট আমরা খেলেছি, সেটার প্রভাব দেখা যাচ্ছিল। আমি ও দলের অন্যান্য কোচিং স্টাফরা ভারত ছেড়েছিলাম গত মে মাসের ২৩ তারিখ ইংল্যান্ডের উদ্দেশে। সেদিন থেকে আমরা নিজ ঘরে ছিলাম মাত্র ১০-১১ দিন।

শাস্ত্রীর কথার পেছনে অবশ্য যুক্তিও দিয়েছেন তিনি। ভারতের হয়ে তিন ফরম্যাটে যারা খেলেন তারা কেউই তেমন বিশ্রাম পান না। কারণ প্রায় প্রতিটি সিরিজের প্রতিপক্ষই থাকে শক্তিশালী। আর এখন টেস্টগুলো ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত হবার ফলে তুলনামূলক দুর্বল দলের বিপক্ষে পূর্ণ শক্তির দল নামাতে হচ্ছে ভারতকে। যার ফলে বিশ্রামের সুযোগ হয়ে দাঁড়িয়েছে আরও সীমিত।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh