logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু ২১, আক্রান্ত ১৯৭৫ জন, আর সুস্থ হয়েছেন ৪৩৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

আর্জেন্টিনা ফুটবল সমর্থকদের জন্য সুসংবাদ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৮ মার্চ ২০২০, ১৪:৪৯ | আপডেট : ২৮ মার্চ ২০২০, ১৪:৫৮
dybala
পাউলো দিবালা
২৭ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। সব মিলিয়ে ৯ হাজারের উপরে মারা গেছে শুধু ইতালিতেই। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা সাড়ে ৮৬ হাজার। এরমধ্যে রয়েছে সিরি আ’তে খেলা দেশি-বিদেশি অনেক ফুটবলারও। ইতালিয়ান লিগের বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাসের ড্যানিয়েল রুগানি, ব্লাইজ মাতুইদির পর করোনা ভাইরাসে আক্রান্ত হন পাউলো দিবালা। তবে সুখবর হচ্ছে আর্জেন্টাইন ফরোয়ার্ড দ্রুতই সেরে উঠেছেন।

স্বদেশী ক্লাব ইনিস্টিটিউটোর হয়ে ক্যারিয়ার শুরু হয় দিবালার। ২০১২ সালে ইতালির দল পালেরমোর সঙ্গে চুক্তি হয়। ২০১৫ সালে শুরু হয় জুভেন্টাস যাত্রা। একই বছর অভিষেক হয় আর্জেন্টিনা জাতীয় দলেও।

বর্তমানে তিনিই একমাত্র খেলোয়াড় যিনি বিশ্ব ফুটবলের দুই মহাতারকা মেসি-রোনালদো সঙ্গে খেলছেন।

২৬ বছর বয়সী এই তারকার নৈপুণ্য দেখে অনেকেই জাতীয় দলে লিওনেল মেসির উত্তরসূরি হিসেবে তাকে এগিয়ে রাখেন। অন্যদিকে ২০১৮ সালের বিশ্বকাপের পর জুভি শিবিরে ক্রিশ্চিয়ানো রোনালদো যোগ দেন। এরপর সিআর সেভেনের সঙ্গে জুটি বেধে এগিয়ে নিচ্ছেন সাদা-কালো শিবিরকে।

বান্ধবী অরিয়ানা সাবাতিনির সঙ্গে তিনিও করোনায় আরক্রান্ত হবার বিষয়টি গেল সপ্তাহে নিজেই নিশ্চিত করেছিলেন দিবালা। এবার নিজেই টুইট পোস্টে জানালেন আগের তুলনায় বেশ সুস্থ তিনি।

‘দুইদিন অতিরিক্ত লক্ষণ থাকার পর। এখন সুস্থবোধ করছি। আসলে অনেক ভালো আছি।’ 

বেশ কয়েকদিন ধরে মাঠের বাইরে। তাই ঠিকমত অনুশীলন করা হচ্ছে না। দিবালা জানিয়েছেন বল নিয়ে সময় কাটাতে চান তিনি।

‘আজকে আগের থেকে ভালো লাগছে। কোনও লক্ষণই নেই। আমি সব করতে পারছি। তাই অনুশীলন করার চেষ্টা করব।’

করোনারভাইরাস পজেটিভ হবার পর দেহে ক্লান্তি ভাব আসত দিবালার। শ্বাস- প্রশ্বাসেও সমস্যা হতো। তবে আর্জেন্টাইন পপ তারকা ও বান্ধবী অরিয়ানাও তার সঙ্গে সুস্থ হয়ে উঠেছেন।

‘যেদিন থেকে লক্ষণ দেখা দেয় তখন থেকে দ্রুত আমি হাঁপিয়ে উঠতাম। সমস্যা হতো শ্বাস নিতে। পাঁচ মিনিট পর পর আমি সত্যিই ক্লান্ত বোধ করলাম। শরীর ভারি হয়ে উঠত। বাহু ব্যথা করত। তখন আমাকে থামতে হতো। তবে এখন আমি আর আমার বান্ধবী দুজনই অনেক সুস্থ।’

ওয়াই

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩৬১০ ৬৯০১ ৪৮০
বিশ্ব ৫৪৯৮৫৮০ ২৩০২০০৪ ৩৪৬৬৮৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়