• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আটলান্টা-ভ্যালেন্সিয়া ম্যাচ দিয়েই মৃত্যুপুরী ইতালি?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ মার্চ ২০২০, ১৪:৩৮
আটলান্টা-ভ্যালেন্সিয়া ম্যাচ দিয়েই মৃত্যুপুরী ইতালি
ছবি- সংগৃহীত

যে চীন থেকে করোনাভাইরাসের উৎপত্তি সেই চীনকেও ছাড়িয়ে গেছে ইতালি। বলা যায়, ইতালি এখন মৃত্যুপুরী। কোভিড-নাইনটিন নামক এই ভাইরাসের আক্রমণে এখন পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৮ হাজারের বেশি মানুষের। আক্রান্ত হয়েছে আশি হাজারের উপরে।

কেন এমন ভয়াবহতা ইতালিতে? এই প্রশ্নের উত্তর পেয়েছে ওয়াশিংটন পোস্ট। ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, গত ফেব্রুয়ারি ১৯ তারিখে মিলানের বিখ্যাত সানসিরো স্টেডিয়ামে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বের প্রথম লেগে মুখোমুখি হয়েছিল স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়া ও আটালান্টা।

এই ম্যাচ দেখতে সানসিরোর গ্যালারিতে উপস্থিত হয়েছিল প্রায় চল্লিশ হাজার দর্শক। যুক্তরাষ্ট্র ভিত্তিক গণমাধ্যমটি ধারণা করছে, ওই ম্যাচের পরই ইতালিতে ছড়িয়ে পড়ে ভাইরাসটি।

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পেছনে একই ধারণা ইতালিয়ান শহর বার্গামোর মেয়র জর্জিও গোরির।

ওয়াশিংটন পোস্টকে তিনি বলেন, এটি পরিষ্কার যে সেদিন সন্ধ্যায় যে বিজয় উৎসব হয়েছিল সেখান থেকেই ভাইরাসটি ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছিল।

এই ম্যাচের আগে ইতালিতে খুব কম মানুষই করোনাভাইরাস নিয়ে জানতো। ভ্যালেন্সিয়া ও আটালান্টা ম্যাচটি খেলার দুই দিন পরই দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এর দু'সপ্তাহের মধ্যে বার্গামো ও তার আশেপাশের এলাকায় মারাত্মকভাবে ছড়িয়ে পড়ে করোনভাইরাস।

এরপর থেকে ইতালির শহরগুলিতে এখন চলছে লাশের মিছিল। হাসপাতালগুলোতেও ঠাঁই নেই তিল ধারণের।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh