logo
  • ঢাকা রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৪০ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৪৫ জন, সুস্থ ৪০৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

বিশ্ব লড়ছে করোনায়, অনুশীলনে ব্যস্ত চীনা ফুটবলাররা

স্পোর্টস ডেস্ক আরটিভি অনলাইন
|  ২৬ মার্চ ২০২০, ১২:১৬
COVID19 coronavirus
ছবি সংগৃহীত
বিশ্বের নানা প্রান্তে ২১ হাজারেরও বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। চার লাখ ৭০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। ৮১ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছিলেন চীনে। ৩ হাজার দুইশোর বেশি মানুষ মারা গেছে। যেই স্থান থেকে মরণব্যাধির উৎপত্তি সেই স্থানই এখন বিশ্বের কাছে দৃষ্টান্ত। করোনাভাইরাসের করাল গ্রাসকে পরাস্ত করে স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে দেশটি। সরকারের সিদ্ধান্ত মেনে মাঠে ফিরতে শুরু করেছেন ফুটবলাররাও। সব ঠিক থাকলে চাইনিজ সুপার লিগ (সিএসএল) দ্রুত শুরু করা সম্ভব বলে মনে করছে আয়োজকরা।

আতঙ্ক কাটতেই চীনে স্বাভাবিক ছন্দে ফিরছে জনজীবন। কর্মব্যস্ততা শুরু হয়েছের। করোনা ঝুঁকিতে বিশ্ব ফুটবল স্থবির হয়ে পড়লেও চীনের বিষয়টা ভিন্ন চীনা লিগের ক্লাবগুলো অনুশীলন শুরু করার সিদ্ধান্ত নিয়ে নিয়েছে।

সাংহাই এসআইপিজি’র তারকা ইয়ু হাই কথা বলেছেন গণমাধ্যমের সঙ্গে।

‘পুরোদমে শুরু না হলেও ধীর গতিতে অনুশীলন শুরু হয়েছে। আপাতত স্ট্রেন্থ ও কন্ডিশনিং ট্রেনিং চলছে। ক্রমেই অনুশীলন আরও বাড়ানো হবে’ 

২০০৯ সালে চীন জাতীয় দলের হয়ে ৭১ ম্যাচ খেলা এই ডিফেন্ডার বলেন, ‘ আমরা পেশাদার ফুটবলার। পরিস্থিতির সঙ্গে তাল মিলিয়ে চলতে হয় আমাদের। আমি বিশ্বাস করি সবাই ঐক্যবদ্ধ হলে সমস্যা সমাধান সম্ভব।’ 

চলতি বছরের ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়ার কথা ছিল চীনা লিগের। করোনা ভাইরাসের জন্য তা স্থগিত করে দেয়ার সিদ্ধান্ত আসে।  আগামী এপ্রিলের মাঝামাঝি সময় থেকে পুরো দশে টুর্নামেন্ট শুরুর ইচ্ছা রয়েছে আয়োজকদের। এমটাই জানাচ্ছে সাংহাই টিভি।

ওয়াই

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৭১৫৩ ৯৭৮১ ৬৫০
বিশ্ব ৬১৮৪৭২১ ২৭৫৪৬০৯ ৩৭১৩৮৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়