• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনায় সাড়ে ৮ কোটি টাকা দিচ্ছেন ফেদেরার দম্পতি

স্পোর্টস ডেস্ক আরটিভি অনলাইন

  ২৬ মার্চ ২০২০, ১০:৪০
COVID19
স্ত্রী মিরকার সঙ্গে রজার ফেদেরার

বিশ্ব জুড়ে সব ধরনের স্পোর্টিং ইভেন্ট বাতিল করে দেয়া হয়েছে। স্থগিত হয়ে গিয়েছে টোকিও অলিম্পিক। আগেই এক বছর পিছিয়ে দেওয়া হয়েছিল কোপা আমেরিকা ও ইউরো চ্যাম্পিয়নশিপ। স্থগিত রাখা হয়েছে ক্রিকেটও। একই পথে হেঁটেছে টেনিসও। এই পরিস্থিতিতে সবার আগে মানুষের জীবন। করোনাভাইরাসে আক্রান্তদের সেবায় হাত বাড়িয়ে দিলেন টেনিসের সবচেয়ে বড় তারকা রজার ফেদেরার।

ফ্রেঞ্চ ওপেন স্থগিত রাখা হয়েছে। আগামী ২৪ মে থেকে ৭ জুন পর্যন্ত হওয়ার কথা ছিল বছরের দ্বিতীয় গ্র্যান্ডস্লামটি। তা পিছিয়ে করা নতুন সময় ২০ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর। ৭ জুন পর্যন্ত বাতিল করা হয়েছে পুরুষ এটিপি ও নারী ডব্লুটিএ ট্যুর। র‍্যাংকিং পদ্ধতিও স্থগিত রাখা হয়েছে। অন্যদিকে বুদাপেস্টে ১৪-১৯ এপ্রিল ফেডকাপের ফাইনাল অনির্দিষ্ট কালের জন্য স্থগিত রাখা হয়েছে।

এমন অবস্থায় রজার ফেদেরার হাঁটুর চোট কাটিয়ে উঠছেন। গেল ফেব্রুয়ারিতে হাঁটুতে অস্ত্রোপচার হয় তার।

সাবেক টেনিস খেলোয়াড় স্ত্রী মিরকাকে নিয়ে সুইজারল্যান্ডে করোনা আক্রান্তদের পাশে দাঁড়ানো ঘোষণা দিয়েছেন তিনি। এক মিলিয়ন সুইস ফ্রা দান করছেন। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ৮ কোটি টাকারও বেশি।

রজার ফেদেরার টুইট পোস্টে বলেন, ‘সবার জন্য এটা চ্যালেঞ্জের সময়। কেউ পিছিয়ে থাকবেন না। মিরকা এবং আমি ব্যক্তিগতভাবে সিদ্ধান্ত নিই এক মিলিয়ন সুইস ফ্রা দান করার। সুইজারল্যান্ডের সেসব পরিবারকে যারা সব থেকে বেশি ক্ষতিগ্রস্থ।’

এমন পরিস্থিতিতে এই জুটি সবাইকে সাহায্যের জন্য এগিয়ে আসার আবেদন জানান।

‘কেবল শুরু করলাম। আশা করি অন্যরাও এগিয়ে এসে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর পাশে দাঁড়াবেন। সবাই মিলে আমরা এই পরিস্থিতির মোকাবিলা করতে পারব। সুস্থ থাকুন।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh