• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বাতিল হবার শঙ্কায় আইপিএল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ মার্চ ২০২০, ২১:২৬
বাতিল হবার শঙ্কায় আইপিএল
ছবি- সংগৃহীত

করোনাভাইরাসে ফলে কঠিন এক পরীক্ষার মুখে পড়েছে গোটা বিশ্ব। ক্রীড়াঙ্গনে খুব ভালোভাবেই পড়েছে এর প্রভাব। বন্ধ হয়ে গেছে সব ঘরোয়া, আন্তর্জাতিক ক্রীড়া আসর। সেই তালিকার বাইরে নয় ক্রিকেটও।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মানেই উত্তেজনা, সঙ্গে টাকার ঝনঝনানি তো আছেই। তাই স্বাভাবিকভাবেই আয়োজকরা চাইবে না কোনোভাবে বাতিল হোক ফ্র্যাঞ্চাইজি এই টুর্নামেন্টের কোনো আসর। তবে প্রকৃতিকে মানুষ কখনই আটকে রাখতে পারেনি।

দিন দুয়েক আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেছিলেন, ইন্ডোরে হলেও আয়োজনের চেষ্টা করা হবে আইপিএল। তবে সমগ্র ভারতকে লক-ডাউন ঘোষণার পর আইপিএল আয়োজন নিয়েই তৈরি হয়েছে শঙ্কা। সৌরভ নিজেও এবার মেনে নিলেন সেই বাস্তবতা।

‘আইপিএল নিয়ে তেমন কোনো উত্তর এই মুহূর্তে নেই। এখন কিছুই বলা যাচ্ছে না। আইপিএল পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত যেদিন হয়েছিল, তার পরে পরিস্থিতির কোনো উন্নতি হয়নি গত ১০ দিনে। তাই আমার কাছে এই মুহূর্তে আইপিএল সম্পর্কে কোনও উত্তর নেই। সরকার লক-ডাউন করেছে। ফলে দলগুলো বিমার সাহায্য পাবে কি না সেটিও জানা নেই।’

এদিকে আইপিএল ফ্র্যাঞ্চাইজি দলগুলোর মালিকদের সঙ্গে বিসিসিআইয়ের আজ যে বৈঠক হবার কথা ছিল সেটিও বাতিল হয়েছে। ফলে আইপিএল পেছানোর সম্ভাবনা হয়েছে আরও প্রবল।

কিংস ইলেভেন পঞ্জাবের অন্যতম মালিক নেস ওয়াদিয়ার কথায় ইঙ্গিত পাওয়া গেছে আইপিএলের আগে দেশের এই সংকটময় পরিস্থিতিকে প্রাধান্য দিচ্ছে ফ্র্যাঞ্চাইজি মালিকরা।

নেস ওয়াদিয়া বলেন, ভারতীয় ক্রিকেট বোর্ডের উচিত আইপিএল পিছিয়ে দেওয়া। সবার আগে মানুষ। বাকি সব কিছুই আসবে তার পরে। পরিস্থিতির কোনো উন্নতি হয়নি এখনও পর্যন্ত। সুতরাং বৈঠক করে আর কী-ই বা হতো!’

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh