logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ মার্চ ২০২০, ১৪:২৪
আপডেট : ২৫ মার্চ ২০২০, ১৪:৩৮

তামিমদের ধন্যবাদ জানালেন মাশরাফি

করোনাভাইরাস মোকাবেলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ২৭ ক্রিকেটার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তিতে থাকা ১৭ ক্রিকেটারের সঙ্গে আরও ১০ ক্রিকেটার এগিয়ে এসেছেন দেশের জন্য। ২৭ ক্রিকেটার ৩১ লাখ টাকা অনুদান দিয়েছেন। ট্যাক্স দেয়ার পর কোষাগারে জমা হয়েছে ২৬ লাখ টাকা। এমন মহৎ উদ্যোগের মূলে রয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের সদ্য অধিনায়কের দায়িত্ব পাওয়া তামিম ইকবাল। তাই বিদায়ী অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ধন্যবাদ দিতে ভুলেননি তামিমদের।

বুধবার এক বার্তায় ক্রিকেটারদের পক্ষ থেকে জানানো হয়েছে আগামী মাসের বেতনের অর্ধেকটাও দেশের জন্য ব্যয় করবেন তারা।

‘আমরা সিদ্ধান্ত নিয়েছি, এপ্রিল মাসের বেতনের ৫০ শতাংশ দিয়ে একটা তহবিল গঠন করব। এই তহবিল ব্যয় হবে করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত কোভিড-১৯ রোগে আক্রান্ত ও সাধারণ মানুষ যাদের গৃহবন্দী থাকা অবস্থায় জীবন চালিয়ে নিতে অনেক কষ্ট হয়।’

বিসিবির চুক্তিতে না থাকলেও বাইরে থাকা ক্রিকেটারদের মতো অনুদান দিয়েছেন মাশরাফি বিন মুর্তজা।

ক্রিকেটাররা এগিয়ে আসায় প্রশংসা করে ফেসবুকে মাশরাফি লিখেছেন, ‘ওয়েল ডান তিন অধিনায়ক। মুমিনুল টেস্ট, তামিম ওয়ানডে ও রিয়াদ টি-টোয়েন্টি। ওয়েল ডান বাংলাদেশ ক্রিকেট দল। ভালোবাসি সবাইকে। বিশেষ ধন্যবাদ খান (তামিম ইকবাল) সাহেবকে।’

বিসিবির চুক্তিতে থাকা ১৭ ক্রিকেটার হলেন: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ রাহি, ইবাদত হোসেন, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ও মোহাম্মদ নাঈম শেখ।

চুক্তির বাইরে থেকে অনুদান দিয়েছেন মাশরাফি বিন মুর্তজা, ইয়াসির আলি চৌধুরী, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, হাসান মাহমুদ, রুবেল হোসেন, নাসুম আহমেদ ও সাইফ হাসান।

এমআর/ওয়াই

RTV Drama
RTVPLUS