• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

করোনায় আক্রান্ত সর্বকালের সেরা ডিফেন্ডার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ মার্চ ২০২০, ১১:৫৩
Maldini
পাওলো মালদিনি-ফাইল ছবি

সর্বকালের সেরা ডিফেন্ডার কে? এমন প্রশ্ন উঠলে সবার আগে পাওলো মালদিনি নামটাই সামনে চলে আসবে। ফিফা ঘোষিত সর্বকালের অন্যতম সেরা ফুটবলারও তিনি। ১৯৭৮ সালে এসি মিলানের জুনিয়র দল দিয়ে যাত্রা শুরু। ১৯৮৪ সালে মাত্র ১৬ বছর বয়সে সিনিয়র দলে সুযোগ পেয়ে তাকাতে হয়নি পেছনে। ২০০৯ সাল পর্যন্ত ক্যারিয়ারের পুরোটা সময় খেলেছেন ইতালির রাজধানীর এই দলটির হয়েই। জাতীয় দলের জার্সিতে ১২৬ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে এই ডিফেন্ডারের। বর্তমানে মিলানের টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে দায়িত্বে থাকা এই কিংবদন্তি করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনাভাইরাসের প্রভাব সবচেয়ে বেশি পড়েছে ইতালিতে। এখনও পর্যন্ত মৃত ৪ হাজার আটশোরও বেশি। আক্রান্ত প্রায় ৫৩ হাজার। গেল ২৪ ঘণ্টায় প্রায় ৮০০ জনের মৃত্যু হয়েছে। স্থবির হয়ে পড়েছে জনজীবন। বন্ধ রয়েছে ফুটবল লিগও। এমন পরিস্থিতিতে সামনে এলো মালদিনির আক্রান্তের বিষয়টি। সঙ্গে তার ছেলে ও মিলানের ডেনিয়েল মালদিনি।

ছেলে ড্যানিয়েলের সঙ্গে পাওলো মালদিনি-প্রতিকী ছবি

এসি মিলানের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘করোনা ভাইরাসে আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে আসার পর মালদিনির শরীরেও সংক্রমণের উপসর্গ দেখা দিতে থাকে। বাবা-ছেলে দু’সপ্তাহ ধরে বাড়িতেই অবস্থান করছের। দুজনরই শারীরিক পরীক্ষায় করোনাভাইরাস ধরা পড়েছে। যতদিন না তারা সম্পূর্ণ সুস্থ হয়ে উঠছেন, ততদিন তাদের বাড়িতেই থাকতে হবে।’

দীর্ঘ ক্যারিয়ারে মিলানের হয়ে সাতটি লিগ শিরোপা ও পাঁচটি ইউরোপিয়ান কাপ জয়ে অবদান রাখেন মালদিনি। তার ১৮ বছর বয়সী ছেলে ডেনিয়েলের গেল মাসেই অভিষেক হয়েছে ক্লাবটির সিনিয়র দলে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh